আজ শান্তি কন্যা মেহের আফরোজ চুমকি এমপির ৬৪ তম জন্মদিন


প্রকাশের সময় : নভেম্বর ২, ২০২২, ৫:৫৯ অপরাহ্ন / ৪০১
আজ শান্তি কন্যা মেহের আফরোজ চুমকি এমপির ৬৪ তম জন্মদিন

মোঃমুক্তাদির হোসেন।

ষ্টাফ রিপোর্টার।

আজ বুধবার (০২ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মহিলাও শিশু মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী,গাজীপুর -৫ আসন থেকে বার বার নির্বাচিত মেহের আফরোজ চুমকি এমপির শুভ জন্মদিন।

১৯৫৯ সালের (২ নভেম্বর) সোমবার এইদিনে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বড়হরা গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে (বাব বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক শহীদ ময়েজউদ্দিন এবং মা বিলকীস বেগম) জন্মগ্রহণ করেন মেহের আফরোজ চুমকি। এটা তার ৬৪তম জন্মবার্ষিকী। সদা হাস্যময়ী এই মানুষটি দীর্ঘজীবি হউক এবং দেশ ও জাতীর কল্যাণে সর্বদা নিজেকে উৎসর্গ করুক এ প্রত্যাশা কালীগঞ্জের সকল শ্রেনী পেশার মানুষের।

শুভ জন্মদিন মেহের আফরোজ চুমকি।

জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি মুঠোফোনে তার এক প্রতিক্রিয়ায় বলেন, কালীগঞ্জের মানুষের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তারা আমাকে একাধিকবার নির্বাচিত করে মহান সংসদে পাঠিয়েছে এবং তাদের ভালোবাসাই আমি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মহিলাও শিশু মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী সহ অতি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছি। আমি যেন সর্বদা কালীগঞ্জের সকল শ্রেণী-পেশার মানুষের পাশে থেকে তাদের সেবা করে যেতে পারি এ কামনাই মহান আল্লাহ’তাআলার কাছে করি।

মেহের আফরোজ চুমকি ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ বিজ্ঞানে অনার্সসহ মাস্টার্স পাস করেন। তিনি ১৯৯৬-২০০১ সালে প্রথমে গাজীপুরের সংরক্ষিত মহিলা আসন থেকে এবং পরবর্তীতে গাজীপুর-৫ আসন থেকে ২০০৮-২০১৩ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে সরাসরি ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি কমনওয়েলথ উইমেন এ্যাফেয়ার্স মিনিস্টারদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি বর্তমানে নারী ও শিশু উন্নয়নে জাতীয় কমিটির সদস্য, অল পার্টি পার্লামেন্টারী গ্রুপের চেয়ারম্যান (ওয়াটার, সেনিটেশন ও হাইজিন) এবং জাতীয় এইডস কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া তিনি নবম পার্লামেন্টের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি ফ্যামিলি প্লানিং এসোসিয়েশন অব বাংলাদেশের সভানেত্রী ছিলেন।
১২ জানুয়ারী ২০১৪ খ্রিঃ থেকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন সভা সেমিনারে অংশগ্রহণের নিমিত্ত জাপান, কোরিয়া, দুবাই, আমেরিকা, লন্ডন, ফ্রান্স, ইতালী, মালয়সিয়া, সিঙ্গারপুর, ভারত, নেপাল, ভুটান ইত্যাদি দেশ ভ্রমণ করেন।

ব্যক্তিগত জীবনে তিনি ১৯৮১ সালে ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাসুদুর রহমানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি দুই ছেলে সন্তানের জননী। তার দুই সন্তান মাশফিকুর রহমান এবং মাশরুর রহমান। মাশফিকুর রহমান ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম-এ মাস্টার্স করে আমেরিকাতে চাকুরীরত আছেন। মাশরুর রহমান আন্তর্জাতিক ব্যবসায় প্রশাসনে অনার্স করে আমেরিকাতে অধ্যয়নরত।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী জানান, জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মেহের আফরোজ চুমকি এমপির জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন, সাবেক গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড্যঃ আশরাফী মেহেদী হাসান, সাবেক ছাত্র লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাজ্জাদ হোসেন ভূইয়া, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবিন হোসেন,জামালপুর ইউ,পি চেয়ারম্যান খাইরুল আলম, কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইব্রাহিম খন্দকার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মুক্তাদির হোসেন, মোঃ মোখলেছুর রহমান, সভাপতি, কালীগঞ্জ প্রেস ক্লাব, আলামিন দেওয়ান আল আবেদী, সাধারন সম্পাদক, মোঃ মজিবুর রহমান, সভাপতি কালীগঞ্জ টেলিভিশন সাংবাদিক ক্লাব,মোঃ লোকমান হোসেন পনির, যুগ্ম সাধারণ সম্পাদক, জাকারিয়া আল মামুন, সদস্য গাজীপুর জেলা প্রেস ক্লাব।

অপরদিকে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন সরকার, ভারপ্রাপ্ত , সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী, সহ সভাপতি বাবু পরিমল চন্দ্র ঘোষ, কালীগঞ্জ পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার হোসেন, ০৩ নং ওয়ার্ড আশরাফু উজ্জামান, কালীগঞ্জ পৌর যুব সভাপতি ০৪ নং কাউন্সিলর মোঃ বাদল হোসেন ভূইয়া, ০৫নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম রিপন, ০৭ং ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম শেখ, উপজেলা যুবলীগের সভাপতি এস এম আলমগীর, সাধারণ সম্পাদক কাজী হারুনুর রশিদ টিপু, কালীগঞ্জ উপজেলা ছাত্র লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক , কালীগঞ্জ উপজলা শ্রমিক লীগ, উপজেলা মহিলা লীগ সভাপতি জুয়েনা আহমেদ, সাধারন সম্পাদক মাহফুজা পরভিন,মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা আনোয়ার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য গন শুভেচ্ছা জানান, মঙ্গল কামনা ও দীর্ঘায়ু কামনা করেন।