ঈদের ৫ম দিনে অচিনপুরী ফান্ডেশনের উদ্যোগে ত্রাণ বিতরণ অব্যাহত


প্রকাশের সময় : জুন ২২, ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন / ২২
ঈদের ৫ম দিনে অচিনপুরী ফান্ডেশনের উদ্যোগে ত্রাণ বিতরণ অব্যাহত

স্টাফ রিপোর্টার:টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সিলেট জেলার প্রায় ১৩ টি উপজেলাই প্লাবিত হয়েছে বন্যার পানিতে।

সিলেটের কানাইঘাট উপজেলার সব কয়টি ইউনিয়ন বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে। মানুষ বাড়িঘর ফেলে গবাদিপশু নিয়ে আশ্রয় কেন্দ্র গুলোতে গিয়ে আশ্রয় নিয়েছে।

বন্যার এই ভয়াবহ পরিস্থিতিতে দলমত নির্মিশেষে অসহায় বানবাসি মানুষের পাশে এসে দাড়িয়েছে সিলেটের সকল শ্রেণির মানুষ।
মেঘালয় পাহাড়ের অতি নিকট হওয়ায় এই এলাকাগুলো সবার আগে প্লাবিত হয়। এসব এলাকা ছাড়াও উপজেলার প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ এবার ঈদ আনন্দ করতে পারেননি।

এমতাবস্থায় সীমান্তবর্তী এই জনপদের বাসিন্দাদের সহায়তায় এগিয়ে এসেছে উপজেলা নির্বাহী অফিসার, ডিসিসহ বিভিন্ন সমাজসেবী সংগঠন। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

একইসাথে পানি বন্দি মানুষের পাশে রয়েছে অচীনপুরী ফাউন্ডেশনে। সমাজসেবী এ সংগঠনের পক্ষে ৯নং রাজাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মো.আলী আকবর চৌধুরী কোহিনূর গতকাল ঈদের ৫ম দিনে ও ত্রাণ নিয়ে সুরমা উচ্চ বিদ্যালয়ে অবস্থিত আশ্রয় কেন্দ্র ও রাজাগঞ্জ গ্রামে বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন কাছাছ চৌধুরী, খায়ের উদ্দিন, সাফওয়ান,শাহিন, দুদু মিয়া মাসুদ,ফয়ছল,ও কাফেলা অচিনপুরী টিমের সদস্যরা প্রমুখ।

মো. আলী আকবর চৌধুরী কোহিনূর জানান, অর্থ সম্পদের চাইতে সমাজ সেবামূলক কার্যক্রমের প্রতি তার আকর্ষণ বেশি। আজকের এই দিনে অসহায়দের পাশে থাকতে পারায় তিনি অনেক খুশি। ভবিষ্যতে ও তিনি সাধারণ মানুষের পাশে থাকতে চান।

পাশাপাশি অচিনপুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জহিরুল ইসলাম অচিনপুরী ত্রাণ দিয়ে সহযোগিতা করায় অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এবং তিনি আশা করেন আগামীতে ও সুখে দুঃখে ডা. জহিরুল ইসলাম অচিনপুরী এভাবে অসহায়দের পাশে থাকবেন।