উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ।


প্রকাশের সময় : নভেম্বর ৯, ২০২২, ১:২২ অপরাহ্ন / ৩৮৭
উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ।

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে

মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা সাড়ে এগারো টায় উপজেলা পরিষদের হলরুমে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সন্মুখ হতে বিতরণ অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -৬৫, উল্লাপাড়া -৪ আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম।


তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো কৃষিবান্ধব সরকার। কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে এবং কৃষি খাতে ভূর্তকি দিয়ে কৃষকদের পাশে থেকে সকল ধরনের সুযোগ সুবিধা প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই দেশের উন্নয়ন খাদ্য স্বয়ং সম্পন্ন করতে ও সুখী সমৃদ্ধিশালী সোনার বাংলা বিনির্মানে আপনারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন এবং নৌকা মার্কায় ভোট দিবেন এবং বিজয়ী করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করবেন বলে আশা করছি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জ্বল হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা প্রমুখ।
উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের সঞ্চালনায় এবং সার্বিকভাবে দায়িত্ব পালন করেন, উল্লাপাড়া উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সুযোগ্য কৃষি অফিসার কৃষি বিদ সূবর্ণা ইয়াসমিন সুমী। এ সময়ে কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা ও উপকারভোগী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা উপস্থিত ছিলেন।

উল্লাপাড়া উপজেলায় ১ টি পৌরসভায় ও ১৪ টি ইউনিয়নে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২০২২-২৩ ইং সালের রবি মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসুচী’র আওতায় শাক-সবজি ও সরিষা, গম, ভূট্টা, মুগ, মসুর, খেসারি, শীতকালীন পেঁয়াজ, চীনাবাদাম, সূর্যমুখী বীজ ১২’হাজার ৯৯০ জনকে, শাকসবজি বীজ ১৪০০ জনকে এবং রাসায়নিক সার বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ করা হয়।

এ সময়ে উপকারভোগী কয়েকজন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা আশাবাদ ব্যক্ত করে বলেন, ভালো বীজ ও সার পেলাম উৎপাদন ও ভালো হবে।