কাজিপুরে চরাঞ্চলের ৪১ দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ


প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ১০:০৭ অপরাহ্ন / ৪২৪
কাজিপুরে চরাঞ্চলের ৪১ দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলের চরগিরিশ ইউনিয়নের তিনটি বিদ্যালয়ের ৪১ জন দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে কাজিপুর উপজেলার চরগিরিশ ইউনিয়ন পরিষদ চত্বরে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, চরগিরিশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস,এম জিয়াউল হক, প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য আমিনা খাতুন, ইউপি সচিব আবু সাইদ, চরগিরিশ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক বিএসসি, ইউপি সদস্য আনোয়ার হোসেন, খোরশেদ আলম সিপন, ঠান্ডু, আব্দুল মান্নান বাদল, মজিনা খাতুন, সফিক, প্রধান শিক্ষক আনছার আলী, গোলাম মোস্তফা, আব্দুল হাকিম মন্ডল প্রমুখ।

প্রত্যন্ত চরাঞ্চলের বিদ্যালয় তিনটির রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ের ১৫ জন, রাজনাথপুর বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৩ জন ও গিরিশ উচ্চ বিদ্যালয়ের ১৩ জন দরিদ্র ও মেধাবী ছাত্রী।

চরগিরিশ ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, ২০২২-২৩ অর্থ বছরে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট -৩ (এলজিএসপি-৩) এর আওতায় বাইসাইকেলগুলো বিতরণ করা হয়।

গত ২০১৮-১৯, ২০১৯-২০ ও ২০২০-২১ অর্থ বছরের অব্যয়িত অর্থে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয় ২০২২-২৩ অর্থ বছরে। এ প্রকল্পের মোট বরাদ্দ ছিল, ৪ লক্ষ ৪৮ হাজার ৯৯০ টাকা।