কাজিপুরে সরকারি প্রণোদনা পেলেন ৫ হাজার কৃষক


প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০২২, ৫:৩৮ অপরাহ্ন / ৪২১
কাজিপুরে সরকারি প্রণোদনা পেলেন ৫ হাজার কৃষক

এনামুল হক মনি, কাজিপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার পাঁচ হাজার ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেলেন সরকারি প্রণোদনার বীজ ও সার। এতে করে পাঁচবার যমুনায় পানি বৃদ্ধির কারণে ক্ষতিগ্রস্ত কৃষকেরা বাড়তি ফসল হিসেবে রেরো মৌসুরে আগেই স্বল্প মেয়াদী ফসলের চাষ করে ঘুরে দাঁড়াতে পারেন।

বুধবার (১৬ নভেম্বর) বেলা বারোটায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার বন্যায় ও নানা কারণে ক্ষতিগ্রস্তকৃষকসহ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের ডালবীজ, তেলবীজ, পেঁয়াজ, বাদাম, গম ও ভুট্টার উন্নতমানের বীজ ও সার প্রদান করা হয়। কাজিপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বীজ বিতরণকাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান । কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন মাষ্টার, উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ফয়সাল আহমেদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপ-সহকারী কৃষি অফিসার হাবিবুর রহমান।
কাজিপুর উপজেলা কৃষি অফিসসূত্রে জানা গেছে, ২০২২-২৩ মৌসুমে কাজিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে থেমে প্রান্তিক কৃষক বাছাই করে তাদের হাতে প্রণোদনার সহায়তা তুলে দেয়া হয়। # ছবি আছে