কুষ্টিয়ার দৌলতপুরে আগুনে পুড়ে নিঃস্ব প্রবাসীর পরিবার


প্রকাশের সময় : অক্টোবর ২৬, ২০২২, ৯:০৭ অপরাহ্ন / ৩৭০
কুষ্টিয়ার দৌলতপুরে আগুনে পুড়ে নিঃস্ব প্রবাসীর পরিবার

 

হৃদয় রায়হান কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলা পিয়ারপুর ইউনিয়নের কোদালিয়া গ্রামের মোঃ মিজানুর রহমান পিতা আবু তালেব এর বাড়িতে ২৪-১০-২২ তাং রোজ শনিবার রাত আনুমানিক ৯ ঘটিকার সময় বসত বাড়িতে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী মিজানুর জানান।

তিনি আরো বলেন অগ্নিকাণ্ডের ঘটনার দিন বৈরী আবহাওয়া থাকার কারণে আমরা একটু আগেই রাতের খাবার সেরে শুয়ে পড়ি শোয়ার কিছুক্ষণ পরেই আমার পাশের ঘরে কিছু নিজের চাষকৃত ও ক্রয়কৃত পাট রাখা ছিল সেই ঘর থেকে ধোঁয়া দেখতে পায় আমি তাড়াহুড়ো করে উক্ত ঘরের দরজা খুলতেই আগুন ছড়িয়ে পড়ে, আমাদের পাঁচটি রুমের সব জায়গায় আগুন ছড়িয়ে পরলে আমরা ঘর থেকে আর কিছুই বের করতে পারি নাই ।

আমাদের চেঁচামেচিতে প্রতিবেশীরা এসে আগুন নিভানোর চেষ্টা করে। এবং মিরপুর ফায়ার সার্ভিস কে ফোন করলে তারা এসে দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

এমতাবস্থায় আমার ঘরে থাকা আসবাবপত্র ও ২৫০ মন পাট সব পুড়ে ছাই হয়ে যায় সব মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় বিশ লক্ষ টাকা। আগুনের কারণ এখনো জানা যায়নি।

এ ব্যাপারে দৌলতপুর থানায় একটি সাধারণ ডায়রি ও অভিযোগ পত্র জমা দিয়েছি কারণ আমার ধারণা কেউ আমার সাথে শত্রুতা করে উক্ত ঘরের পিছনের জানালা দিয়ে বাইরে থেকে আগুন ধরিয়ে দেওয়ার হয়েছে।

কারন পাটের ঘরে কোন বিদ্যুতের সংযোগ নেয় বা আগুন লাগার মত কোন বস্তু ও সে ঘরে রাখা ছিল না। প্রতিবেদক এ ব্যাপারে দৌলতপুর থানার ওসি মোঃ মজিবুর রহমানকে ফোনে জিজ্ঞাসা করলে তিনি বলেন আমরা অগ্নিকাণ্ডের ঘটনার অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।