কু.বি থেকে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ পাচ্ছেন শেরপুর জেলার ঝিনাইগাতীর লুবনা।


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ১১:৩১ অপরাহ্ন / ৩৫৮
কু.বি থেকে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ পাচ্ছেন শেরপুর জেলার ঝিনাইগাতীর লুবনা।

বি.এম রিয়াদুর রহমান রিয়াদ, স্টাফ রিপোর্টার।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়


( কু বি ) শেরপুর জেলার ঝিনাইগাতীর লুবনা জামান ভাইস চ্যান্সেলর স্কলারশিপ-২০২২ হিসেবে মনোনীত হয়েছেন।

কু.বি এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মেধাবী শিক্ষার্থী। তিনি প্রথম স্থান অর্জন করায় (সি.জি.পি.এ- 4.00 এর মধ্যে 4.00 পেয়েছেন) ভাইস- চ্যান্সেলর স্কলারশিপের চূড়ান্ত তালিকায় মনোনীত হয়েছেন। এখন অবধি ব্যবসায় অনুষদে তার সি.জি.পি.এ সর্বোচ্চ বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্র। তিনি শেষ বর্ষের শিক্ষার্থী।

লুবনা জামান ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ১১তম হয়ে ফাইনান্স ও ব্যাংকিং বিভাগে অধ্যয়ন করার সুযোগ পায়। ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম আমিরুজ্জামান লেবু ও জেসমিন জামান দম্পতির বড় মেয়ে লুবনা জামান। আহমাদ নগর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এস.এস.সিতে জি.পি.এ-5 ও আলহাজ্জ্ব শফিউদ্দীন কলেজ থেকে কমার্স বিভাগ থেকে 04.58 পেয়ে এইচ.এস.সি পাস করেন।
ঐ অনুষদের সহযোগী অধ্যাপক এমদাদুল হক বলেন, লুবনা পড়াশোনায় খুব মনোযোগী। পড়াশোনায় শুরু থেকে ভালো করে আসছে। আমরা দেখছি লুবনা ১ম সেমিস্টার থেকে প্রথম স্থান অর্জন করে আসছে। এটা যেন ধরে রাখে এবং জীবনে ভালো ক্যারিয়ার গড়ে সেই প্রত্যাশা করি।

উল্লেখ্য, প্রথম বারের মতো উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম আব্দুল মঈনের উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ চালু করলে লুবনা মেধাবী শিক্ষার্থী হিসেবে ঐ স্কলারশিপের জন্য মনোনীত হয়। আসছে ১৬ নভেম্বর সকালে বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ করা হবে বলে জানা গেছে।

লুবনা ছাড়াও ঐ শিক্ষাবর্ষের অনার্স ও মাস্টার্সের চলমান কোর্সে ১ম স্থান অর্জনকারী ও আর্থিক অসচ্ছল শিক্ষার্থীদের বিভাগ থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী ১৫৪ জন শিক্ষার্থী এবং চলমান কোর্সে ২য় স্থান অর্জনকারী ৮২ জনসহ মোট ২৩৬ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।