খাগড়াছড়ি সনাকের কমিউনিটি অ্যাকশন সভা


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ১০:৫০ অপরাহ্ন / ৪২৯
খাগড়াছড়ি সনাকের কমিউনিটি অ্যাকশন সভা

 

মিলন ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি।।

দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে আরও তৃণমূল পর্যায়ে বিস্তৃত করা এবং সেবাগ্রহীতাদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সেবাখাতের সুশাসন নিশ্চিত করণের লক্ষ্যে দুর্নীতিবিরোধী সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র নতুন প্রকল্প পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন: টুওয়ার্ডস্ ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলি (প্যাকটা)’র আওতায় স্থানীয় জনগোষ্ঠীকে দুর্নীতিবিরোধী আন্দোলনে সম্পৃক্ত করে সেবা গ্রহণের অভিজ্ঞতার আলোকে তৃণমূল পর্যায়ের সেবাদানকারী নির্বাচিত প্রতিষ্ঠানসমূহে স্বচ্ছতা জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে।

এরই লক্ষ্যে মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে খাগড়াছড়ি সদর ইউনিয়ের চম্পাঘাট ত্রিপুরা পাড়ায় সচেতন নাগরিক কমিটি (সনাক)’র আয়োজনে টঙ্গীছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় জনগোষ্ঠীর অংশগ্রহণে কমিউনিটি অ্যাকশন সভা অনুষ্ঠিত হয়েছে। সনাকের সহ-সভাপতি ও প্রাথমিক শিক্ষা বিষয়ক উপকমিটির আহ্বায়ক অবসরপ্রাপ্ত সহকারি উপজেলা শিক্ষা অফিসার বেলা রানী দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই কমিউনিটি অ্যাকশন সভায় অভিভাবকগণ প্রাথমিক শিক্ষার মাননোন্নয়নে অভিভাবক সমাবেশ ও মা সমাবেশের গুরুত্ব তুলে ধরে বিভিন্ন মতামত পেশ করেন। চারু ও কারুকলা, শারিরীক শিক্ষার উপর জোর দিতে সংশ্লিষ্টদের পরামর্শ প্রদান করেন। শিক্ষকদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা ও বিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচীতে অভিভাবকদের নিয়মিত উপস্থিত থাকার জন্য সনাকের পক্ষ থেকে অভিভাবকদের অনুরোধ জানানো হয়।

ইয়েস সহদলনেতা নিশি ত্রিপুরা’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সনাক’র শিক্ষা বিষয়ক উপকমিটির যুগ্ন আহ্বায়ক শরৎ কান্তি চাকমা। অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি)’র আহ্বায়ক লিসা চাকমা, ইয়েস দলনেতা চারু বিকাশ ত্রিপুরা প্রমুখ।