গুইমারার বটতলা মডেল পাড়া পাড়াকেন্দ্র পরিদর্শন করেন পার্বত্যমন্ত্রী


প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৭:১৮ অপরাহ্ন / ৪২৯
গুইমারার বটতলা মডেল পাড়া পাড়াকেন্দ্র পরিদর্শন করেন পার্বত্যমন্ত্রী

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এম.পি গুইমারা উপজেলার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালিত টেকস‌ই সামাজিক সেবা প্রদান প্রকল্পের বটতলা মডেল পাড়া পাড়াকেন্দ্র পরিদর্শন করেন।

২২ নভেম্বর-২০২২ খ্রি. মঙ্গলবার জেলার গুইমারা উপজেলার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের, টেকস‌ই সামাজিক সেবা প্রদান প্রকল্পের বটতলা মডেল পাড়া পাড়াকেন্দ্র পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, নিখিল কুমার চাকমা, চেয়ারম্যান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, সত্যেন্দ্র কুমার সরকার, অতিরিক্ত সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, মোহাম্মদ নূরুল আলম চৌধূরী, ভাইস চেয়ারম্যান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, হুজুর আলী, যুগ্মসচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, ইফতেখার আহমেদ, সদস্য প্রশাসন ও প্রকল্প পরিচালক, টেকস‌ই সামাজিক সেবা প্রদান প্রকল্প, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, মংসুইপ্রু চৌধুরী অপু, চেয়ারম্যান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, কংজরী চৌধুরী, সাবেক চেয়ারম্যান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, মো. জসীম উদ্দিন, সদস্য পরিকল্পনা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,

এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন, মেমং মারমা, চেয়ারম্যান, গুইমার্ উপজেলা পরিষদ, মো. মোতাছেম বিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার , গুইমারা, মংঞাই , প্রোগ্রাম অফিসার, ইউনিসেফ বাংলাদেশ, মোহাম্মদ এয়াছিনুল হক, প্রকল্প ব্যবস্থাপক (পরিকল্পনা), মো. মতিউর রহমান, প্রকল্প ব্যবস্থাপক (প্রশাসন ও অর্থ) সহ গুইমারা উপজেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভাগীয় কর্মকর্তা, উপজেলা প্রকল্প ব্যবস্থাপক, সহকারী প্রকল্প ব্যবস্থাপক, ট্রেনিং ইন্সট্রাক্টর, মাঠ সংগঠক ও পাড়াকর্মীবৃন্দ।

 


পার্বত্যমন্ত্রী পাড়াকেন্দ্রে শিশুদের পারফরম্যান্স উপভোগ করেন এবং সন্তোষ প্রকাশ করেন। কিশোর কিশোরীদের সাথে মতবিনিময় করে পাড়াকেন্দ্রে কিশোর কিশোরী ক্লাবে একটি পাঠাগার স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

সুন্দর ও সুশৃঙ্খল ভাবে অনুষ্ঠানটি সম্পাদনে প্রয়োজনীয় সহযোগিতা এবং নির্দেশনা প্রদানের জন্য গুইমারা উপজেলার টেকস‌ই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পক্ষে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।