নবাবগঞ্জে শিক্ষক দিবস পালিত


প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ১১:৩২ অপরাহ্ন / ৪৭২
নবাবগঞ্জে শিক্ষক দিবস পালিত

 

মোঃ মামুনুর রশিদ, নবাবগঞ্জ,(দিনাজপুর),প্রতিনিধিঃ শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নবাবগঞ্জ উপজেলায় (২৭ অক্টোবর) বৃহস্পতিবার জাতীয় শিক্ষক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনূষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে এদিন উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নবাবগঞ্জ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা শহীদ মিনার মাঠে শিক্ষক সমিতির আহ্বায়ক,আফতাবগঞ্জ সরকারি কলেজ অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম,এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার দীপক কুমার বনিক,উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আঃ ছালাম, উপজেলা নির্বাহী অফিসার এম এম আশিক রেজা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান।

ওই সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক প্রধান শিক্ষক সহ অনেকে উপস্থিত ছিলেন । প্রথমবারের মত দেশব্যাপী আনুষ্ঠানিকভাবে শিক্ষক দিবস পালনে শিক্ষা মন্ত্রণালয়ের নেয়া এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘শিক্ষাই জাতির মেরুদণ্ড আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সত্যিকার অর্থে শিক্ষকদের হাত ধরে শিক্ষাব্যবস্থার রূপান্তর হচ্ছে না। চলার পথে শিক্ষকেরা লাঞ্ছিত, অপমানিত ও নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। যেকারণে শিক্ষকদের জুতার মালা পরতে হচ্ছে। দেশ ও জাতির সমৃদ্ধি লাভে যথাযথ মর্যাদার দাবি করেন শিক্ষকরা। এছাড়াও প্রাথমিক থেকে সর্বোচ্চ স্তরের শিক্ষকদের নিয়ে আলোচনার মাধ্যমে তাদের ন্যূনতম সমস্যাগুলো মূল্যায়নেরর দাবি জানান বক্তারা।