নিজেকে নির্র্দোষ দাবী করে সাংবদিকদের সাথে মতবিনিময় করলেন আ.লীগ নেতা উজ্জ্বল ভৌমিক


প্রকাশের সময় : অক্টোবর ৩০, ২০২২, ৪:৪৩ অপরাহ্ন / ৫৪০
নিজেকে নির্র্দোষ দাবী করে সাংবদিকদের সাথে মতবিনিময় করলেন আ.লীগ নেতা উজ্জ্বল ভৌমিক

এনামুল হক (মনি)

কাজিপুর প্রতিনিধিঃ নিজেকে নির্দোষ দাবী করেছেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আ.লীগের সাবেক প্রচার সম্পাদক উজ্জ্বল ভৌমিক। রবিবার দুপুরে সোনামুখী ইউনিয়ন আ.লীগের কারর‌্র্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি কথা বলেন তাকে নিয়ে অপপ্রচার সম্পর্কে। উজ্জ্বল বলেন, গত শনিবার কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে আমাকে মাদক ব্যবসায়ী উল্লেখ করে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা মিথ্যা এবং ভিত্তিহীন। আমার বিরুদ্ধে ২০১৫ সালে আমার রাজনৈতিক প্রতিপক্ষ একটি ষড়যন্ত্রমূলক সাজানো মাদক মামলায় জড়িয়ে দেয়। ছোটবেলা থেকেই আমি আ.লীগের রাজনীতির সাথে জড়িত উল্লেখ করে তিনি বলেন, আমি মাদকের বিরুদ্ধে সবসময়ই সোচ্চার। এলাকার যেকোন সামাজিক সাংস্কৃতিক এবং ধর্মীয় কাজে সামনে থেকে নেতৃত্ব দেই। এ কারণে মহল বিশেষ ঈষার্ণিত হয়ে সাংবাদিকদের দ্বারা এসব করেছে।
সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যারা কাজিপুরের সাংবাদিক, তারা আমাকে ভালো করেই চেনেন ও জানেন। হঠাৎই জেলা থেকে কিছু সাংবাদিক সম্পূর্ণ ভূল তথ্য সম্বলিত একটি গল্প সাজিয়েছে। সেখানে আমাকে জড়ানো হয়েছে। কমিউনিটি পুলিশিং সোনামুখী ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক হিসেবে ২০০৭ সাল থেকে কাজ করছি। পুলিশ এবং এলাকার জনগণ আমাকে জেনেশুনেই এই পদ দিয়েছে। সর্বশেষ ২০১৭ সালের কমিটিউনিটি পুলিশিং কমিটিতেও আমি একই দায়িত্বে থেকে এলাকার নানা সমস্যার সমাধানে এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় সাহেবের নির্দেশিত পথে কাজ করছি। যে কোন মামলা চলমান থাকা অবস্থায় কাউকে দোষী বলা যায় কিনা এমন প্রশ্ন তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে ছুড়ে দিয়ে বলেন আপনারাই এর বিচার করবেন। এলাকায় এসে এবং সঠিক তথ্য নিয়ে নিউজ করার জন্য এসময় তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান। কমিউনিটি পুলিশিংয়ে ভালো কাজ করলে কাউকে সম্মানিত করলে সেটি গ্রহণ করা অন্যায় নয় জানিয়ে উজ্জ্বল বলেন, উদ্দেশ্যে প্রণোদিত এবং ভিত্তিহীন সংবাদের আমি তীর্ব নিন্দা জানাচ্ছি।
মতবিনিময়কালে উপস্থিত সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.লীগ নেতা শাহজাহান আলী খান জানান, উজ্জ্বল সোনামুখীর প্রতিটি মানুষের নিকট জনপ্রিয় একটি নাম। তিনি সবসময় আ.লীগের যে কোন অনুষ্ঠান সাফল্যমন্ডিত করতে সামনে থেকে নেতৃতৃ্ দিয়ে যাচ্ছেন। দলীয় নেতাকর্মিদের সাথে তার সুন্দর একটি সখ্যতা রয়েছে। এই ঘটনাটিকে তার রাজনৈতিক প্রতিপক্ষ কতিপয় সাংবাদিকদের মাধ্যমে তার নামে মিথ্যা এবং ভিত্তিহীন সংবাদ প্রচার করেছে। আমি এই সংবাদের নিন্দা জানাই।
এসময় উপস্থিত সোনামুখী ইউনিয়ন আ.লীগের সভাপতি উপজেলা চালকল মালিক সমিতির সধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, আমাদের জানামতে উজ্জ্বল মাদক ব্যবসার সাথে কখনই ছিলো না এখনো নাই। তাই তাকে নিয়ে মানহানীকর সংবাদ প্রকাশ হওয়ায় আমরা মর্মাহত। আমরা সংবাদটির নিন্দা জানাই।
সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মাস্টার বলেন, নিউজ করার ক্ষেত্রে সাংবাদিকদের আরও দায়িত্বশীল হওয়ার দরকার। যে কারো বিরুদ্ধে লিখতে গেলে তার সম্পর্কে এলাকায় এসে খোঁজ নিতে হবে। মিথ্যা এবং ভিত্তিহীন এই সংবাদটি মানহানীকর। উজ্জ্বল আ.লীগের একজন সৎ এবং দায়িত্বপরায়ণ নেতা। একারণে তিনি একাধারে কমিউনিটি পুলিশিংয়ের সাথে আছেন, উপজেলা পূজা উদযাপন পরিষদেরও তিনি সভাপতি। সুতরাং তার বিরুদ্ধে অপপ্রচারে আমরা ব্যথিত। আমরা এই সংবাদের তীব্র নিন্দা জানাচ্ছি।#(ছবি আছে)
এ/ মনি ২১