পানছড়ির দুর্গম এলাকায় আলোর মুখ দেখালেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড


প্রকাশের সময় : অক্টোবর ২, ২০২২, ৭:৪৪ অপরাহ্ন / ৫৮৬
পানছড়ির দুর্গম এলাকায় আলোর মুখ দেখালেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

মোঃ চাঁন মিয়া, পানছড়ি (খাগড়াছড়ি ) প্রতিনিধি:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার সীমান্তবর্তী লোগাং ইউপিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প- ২য় পর্যায় শীর্ষক প্রকল্পের উপকারভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

০২ অক্টোবর ২০২২ রবিবার দুপুরে সীমান্তবর্তী
১নং লোগাং ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত সভায় ৩৬৮ পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অতিরিক্ত সচিব মোহাম্মদ নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সোলার হোম সিস্টেম বিতরন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিখিল কুমার চাকমা চেয়ারম্যান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,রাঙ্গামাটি।

সভায় বক্তারা বলেন, দুর্গম পার্বত্যঞ্চলের বিক্ষিপ্ত ও বিচ্ছিন্ন পাহাড়ি উপজাতি গ্রাম , যেখানে সহজে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ সম্ভব নয়, ওইসব পাহাড়ের বাসিন্দাদের সোলারের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঘরে ঘরে বিদ্যুতের এ ঘোষণার বাস্তবায়ন করা হচ্ছে। বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করণ কর্মসূচির আওতায় বিদ্যুৎ বিহীন দুর্গম পাহাড়ের বাসিন্দাদের এ সোলার দেওয়া হচ্ছে। ১০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন সোলারের সাহায্যে বাতির আলো ছাড়াও ফ্যান চালানো ও মোবাইল ফোন চার্জ ইত্যাদি সুবিধাও ভোগ করা যাবে।

অন্যান্যদের মধ্যে পানছড়ি ,উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনচারুল করিম , ইউপি চেয়ারম্যান জয় কুমার চাকমা সহ স্থানীয় জনপ্রতিনিধি ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।