বগুড়ার ১২ টি উপজেলায় দুস্থ পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ


প্রকাশের সময় : জুন ১৮, ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন / ২৩
বগুড়ার ১২ টি উপজেলায় দুস্থ পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ

এম আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টার-

‘জনসেবায় জনপ্রশাসন’ স্লোগানে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বগুড়ার জেলার ১২টি উপজেলায় দুস্থ পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ করেছে জেলা প্রশাসন। সোমবার বিকালে সদরের শেখেরকোলা আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত উপকারভোগী পরিবারের মাঝে এসব মাংস বিতরণ করা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. সাদমান আকিফ, শেখেরকোলা ইউপি চেয়ারম্যান মির্জা হাকিম মন্ডল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, ঈদের সম আনন্দ ভাগাভাগি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের মাঝে কোরবানির মাংস উপহার দিয়েছেন।

এই ঈদে একটি মানুষও আনন্দ থেকে বঞ্চিত হবেন না। প্রধানমন্ত্রীর নির্দেশে আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি উপকারভোগীদের মাঝে এসব কোরবানির মাংস ঈদ উপহার হিসেবে বিতরণ করা হচ্ছে। জেলা প্রশাসন বগুড়ার ১২টি উপজেলায় দুই হাজার নয়শত পাঁচটি অসচ্ছল পরিবারের জন্য মোট ১৬টি গরু ও ১০টি খাসি কোরবানি দিয়েছে। এছাড়াও মহাস্থানগড় মাজারের তহবিল হতে বগুড়া সরকারি শিশু পরিবারে ১টি গরু উপহার দেওয়া হয়েছে।

রাজাপুর আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী ৫৫ বছরের তহমিনা বেগম বলেন, আমি মহান আল্লাহর নিকট দোয়া করি জাতির জনকের কন্যা শেখ হাসিনার যেন ভালো করেন। তিনি একমাত্র প্রধানমন্ত্রী যিনি আমাদের নিরাপদে বসবাসের সুযোগ করে দিয়েছেন। তিনি আবার এই ঈদে আমাদের কোরবানির গোশত উপহার দিয়েছেন। এতে আমরা খুবই আনন্দিত।

শেখেরকোলা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা বৃদ্ধ জমির উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে জানান, এটা নিশ্চয়ই আনন্দের সংবাদ। আমাদের মাঝে ঈদের আনন্দ পৌঁছে দেবে জেলা প্রশাসক এটা কখনও ভাবিনি। শুনলাম এই ঘোষণা নাকি প্রধানমন্ত্রী দিয়েছেন। যিনি আমাদেরকে বাসস্থান দিয়েছেন, কর্ম দিয়েছেন তিনি আবার ঈদের গোস্তও দিলেন। আল্লাহ যেন আমাদের প্রধানমন্ত্রীর নেক হায়াত দান করেন।