মানিকছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ।


প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২২, ৯:৫৯ অপরাহ্ন / ৩৫৬
মানিকছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ।

 

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় চলতি ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধান, সরিষা, ভুট্টা ও সূর্যমুখী উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

৭ ডিসেম্বর-২০২২ খ্রি. বুধবার সকাল ১০ টায় মানিকছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, উপজেলা কৃষি অফিসের চত্বরে আনুষ্ঠানিক ভাবে সুবিধা ভোগী কৃষকদের মাঝে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধান, সরিষা, ভুট্টা ও সূর্যমুখী উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার, রক্তিম চৌধুরী।

রবি মৌসুমে বোরো ধান, সরিষা, ভুট্টা ও সূর্যমুখী উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ মো. হাসিনুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার, মো. মহিউদ্দিন আহম্মদ, উপজেলা কৃষি অফিসের অফিস সহকারী, মো. আ. রব প্রমুখ।

এতে আরও উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা কৃষি অফিসের বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি অফিসার, অমূল্য কুমার দাশ, উমা প্রসাদ বড়ুয়া, অঞ্জন কুমার নাথ, এমরান উদ্দীন, মো. বেলায়েত হোসেন, মো. মোহসেনুল হক, উৎপল রায়, জুয়েল মনি পাল ও পাপড়ী বড়ুয়া।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, উপজেলার ৪টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে প্রণোদনায় ৩০ জন কৃষককে সূর্যমুখীর বীজ ১ কেজি, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন কৃষককে ভুট্টার বীজ ২ কেজি, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার এবং ৫০০ জন কৃষককে ২ কেজি করে এস.এল, এইট হাইব্রিড ধানের বীজ বিতরণ করা হয়।