যশোর জেলা ডিবি পুলিশের অভিযানে ২টি দেশীয় ওয়ানশুটার গান সহ গ্রেফতার-১


প্রকাশের সময় : অক্টোবর ২৪, ২০২২, ২:২৯ অপরাহ্ন / ৬০২
যশোর জেলা ডিবি পুলিশের অভিযানে ২টি দেশীয় ওয়ানশুটার গান সহ গ্রেফতার-১

 

.মোহাম্মদ নজরুল ইসলাম বিশেষ প্রতিনিধি

যশোর কোতয়ালী মডেল থানাধীন চাচঁড়া পূর্বপাড়া সাকিনস্থ মৃত সৈয়দ আঃ মালেক এর বাড়ীর সামনে ইটের সলিং রাস্তার উপর হতে দেশীয় আগ্নেয়াস্ত্র প্রস্তুতকারী সন্ত্রাসী মোঃ ইকবাল হোসেন(৪৫) কে একটি ওয়ান শুটারগানসহ গ্রেফতার করে যশোর জেলা গোয়েন্দা শাখা’র সদস্যরা।

যশোর জেলা গোয়েন্দা শাখা সূত্রে জানা গেছে,গোপণ সংবাদ পেয়ে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার, পিপিএম এর তত্ত্বাবধানে এসআই শাহিনুর রহমান এর নেতৃত্বে এসআই আরিফুল ইসলাম, এসআই রাজেশ কুমার দাশ, এএসআই নাজমুল ইসলাম, এএসআই আমিরুল ইসলাম, এএসআই নির্মল কুমার ঘোষগণের সমন্বয়ে গঠিত একটা চৌকস টিম ২৪ অক্টোবর সোমবার বেলা ১১টার দিকে কোতয়ালী মডেল থানাধীন চাচঁড়া পূর্বপাড়া সাকিনস্থ মৃত সৈয়দ আঃ মালেক এর বাড়ীর সামনে ইটের সলিং রাস্তার উপর হতে দেশীয় আগ্নেয়াস্ত্র প্রস্তুতকারী সন্ত্রাসী মোঃ ইকবাল হোসেনকে একটি ওয়ান শুটারগানসহ গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্য মতে রাত সাড়ে ৯টার দিকে অত্র থানাধীন চাচঁড়া মধ্যপাড়া সাকিনস্থ মকছেদের পুকুরের উত্তর পাড়ে কলাগাছের গোড়ার মাটির নিচ হতে আরও একটি ওয়ান শুটারগান উদ্ধার করে।

পরবর্তীতে আসামীর দেওয়া তথ্য মতে তার নিজ বাড়ীর বসত ঘরের খাটের নিচ হতে নিম্নে উল্লেখিত অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

(১)ওয়ান শুটারগানের স্টীলের ফ্রেম কাঠযুক্ত (পিস্তল গ্রিপ) ০২টা। যাহার দৈর্ঘ্য ৪.৫ ইঞ্চি।
(২) ওয়ান শুটারগান তৈরির স্টীলের পাত ০২টা, যাহার দৈর্ঘ্য ০৫ ইঞ্চি।
(৩) ওয়ান শুটারগান তৈরির ব্যারেল ০১টা, যাহার দৈর্ঘ্য ৪.৫ ইঞ্চি।
(৪) ওয়ান শুটারগান তৈরিতে পাইপ ০৪টা, যাহার দৈর্ঘ্য যথাক্রমে ১.৫ ইঞ্চি, ০২ ইঞ্চি, ৪.৫ ইঞ্চি, ৬.৫ ইঞ্চি।
(৫) ব্যারেল পাইপ বড় ০১টা, যাহার দৈর্ঘ্য ২৫ ইঞ্চি।
(৬) ওয়ান শুটারগান তৈরিতে ব্যবহৃত ট্রেগার সাদৃশ্য ০২ খন্ড লোহা।
(৭) কাটারী ০২টা, যাহার ০১টার দৈর্ঘ্য ১০ ইঞ্চি ও ১১.৫ ইঞ্চি।
(৮) হ্যাক্সো ব্লেড ০১টা।
(৯) একটি বাজার করা প্লাস্টিকের ব্যাগ।

ডিবি পুলিশের উক্ত অভিযানের বিষয়ে যশোর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার, পিপিএম বলেন,
যশোর জেলাকে সন্ত্রাস, মাদক, চাঁদাবাজ, জঙ্গিবাদমুক্ত রাখার লক্ষ্যে জেলা পুলিশ সুপার মহোদয়ের দিক নির্দেশনায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে যশোর জেলা পুলিশ। তারই ধারাবাহিকতায় জেলা গোয়েন্দা শাখা যশোর জেলায় গোয়েন্দা নজরদারি করে যাচ্ছে। যার ফলশ্রুতিতে আসামী ইকবাল হোসেন কে অস্ত্র সহ তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

আসামী ইকবাল হোসেনের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা রুজু করা হয়েছে। মামলা নং- ৯২, তাং- ২৪/১০/২২ খ্রিঃ, ধারা- দি আর্মস এ্যাক্টস্ 1878 এর 19A/19(f)।

আসামীর নাম-ঠিকানাঃ
মোঃ ইকবাল হোসেন (৪৫), পিতামৃত- মহর আলী বিশ্বাস, সাং- চাচঁড়া ভাতুরিয়া দাড়িপাড়া, থানা- কোতয়ালী, জেলা-যশোর।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ইতোপূর্বে অস্ত্র, মাদক মামলা সহ ০৩টি মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আসামী দীর্ঘদিন যাবত আগ্নেয়াস্ত্র প্রস্তুত করে যশোর সহ সারা বাংলাদেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে।
এ/ মনি ২১