লাকসামে প্রবাসীর উপুর হামলা, ভাংচুর ও নির্যাতনের অভিযোগ


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৯:০৯ অপরাহ্ন / ৩৯১
লাকসামে প্রবাসীর উপুর হামলা, ভাংচুর ও নির্যাতনের অভিযোগ

লাকসাম প্রতিনিধিঃ
কুমিল্লা লাকসাম পৌর শহরের প্রাণকেন্দ্র ডাকাতিয়া নদীর পশ্চিমপাড় ৫ নং ওয়ার্ড (রাজগাট)উওরপাড়া এলাকার প্রবাসী নুরুল ইসলামের পরিবারের উপুর স্হানীয় কতিপয় সন্ত্রাসী চক্রের পর-পর হামলা, ভাংচুর ও নানাহ নির্যাতন সহ ৫ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। ভুক্তভোগী নুরুল ইসলাম ঐ এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে।
মামলার অভিযোগে জানা যায়, ভুক্তভোগী নুরুল ইসলাম তার বাড়ির পাশে ক্রয় সুত্রে দলিল মূলে কিছু জমির মালিকানা হন এর সুত্র ধরে স্থানীয় কতিপয় চিহ্নিত সন্ত্রাসী চক্র নানাহ প্রতারনার আশ্রয় নিয়ে হামলা, মামলা ও নির্যাতন সহ ৫ লাখ টাকা চাঁদা দাবীর করে আসছে।
ভুক্তভোগী প্রবাসী নুরুল ইসলাম জানায়,আমার ক্রয়কৃত জায়গা নিয়ে স্থানীয় কতিপয় সন্তাসীরা আমার উপুর বারবার হামলা, ভাংচুর ও নির্যাতন সহ এখন ৫ লাখ টাকা চাঁদাদাবী করে আসছে। এ নিয়ে পৌর মেয়র স্থানীয় কাউন্সিল, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দকে জানালে তারা আমাকে আইনী পরামর্শ দেন।ফলে আমি বাদী হয়ে ১৮/১০/২২ ইং লাকসাম থানায় একটি অভিযোগ পত্র দায়ের করি এবং পূর্ব ২৯/০৯/২২ইং বিজ্ঞ আদালতে পি আর মামলা দায়ের করি।বর্তমানে স্থানীয় সন্ত্রাসী চক্রের হুমকি দামকিতে আমিও আমার পরিবার নিরাপত্তা হীনতায় ভুক্ততেছি।
এ ব্যাপারে একাধিক সংশ্লিষ্ট দপ্তর কর্মকর্তাদের মুঠোফোনে বারবার চেষ্টা করেও তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।