লালপুরে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালন


প্রকাশের সময় : নভেম্বর ৫, ২০২২, ৭:৪৩ অপরাহ্ন / ৩৪৮
লালপুরে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালন

 

মেহেরুল ইসলাম মোহন নাটোর

বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ের উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের লালপুরে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

শনিবার(৫ নভেম্বর-২২) বেলা সাড়ে ১২ টার দিকে লালপুর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় ও সমবায়ের পতাকা উত্তোলন,পরে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে যথাযথ ভাবে দিবসটি পালন করা হয়।

আলোচনা সভায় লালপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)শামীমা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া)আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন,দেশ স্বাধীনের পর কি ভাবে সবাইকে দেশের অর্থনীতিতে সম্পৃক্ত করা যায়, কাধে কাধ মিলিয়ে এই জনপদের উন্নয়নের অগ্রযাত্রায় সবাই অংশ নিতে পারে,অর্থনৈতিক মুক্তি পেতে পারে তার দিক্ষা দিয়ে গেছেন বঙ্গবন্ধু।তাই সর্বপ্রথম দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু সমবায় গঠন করে বৈষম্যহীন সমাজ তৈরির শিক্ষা দিয়েছেন।তাই সমবায়ের মাধ্যমে দেশের অর্থনীতির উন্নয়নে কাজ করতে হবে।

এ সময় অন্যানের মধ্য উপস্থিত ছিলেন,লালপুর উপজেলা সমবায় কর্মকর্তা আজিজুর রহমান,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম চৌধুরী, গোপালপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ বাবুল আকতার,লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ.স.ম মাহমুদুল হক মুকুল, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক আছিয়া জয়নুল বেনু,ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী বৃন্দ সহ বিভিন্ন সূধীজন উপস্থিত ছিলেন।