লালমনিরহাটে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযানে ২১হাজার টাকা জরিমানা


প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৭:০০ অপরাহ্ন / ৪০৪
লালমনিরহাটে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযানে ২১হাজার টাকা জরিমানা

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট:

লালমনিরহাটে বিএসটিআইয়ের মোবাইল কোর্টের অভিযানে ২১হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বুধবার (২৩ নভেম্বর) বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে লালমনিরহাট জেলার বিভিন্ন এলাকায় ২টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ৩২ (১) ধারা অনুযায়ী (১) মেসার্স শাপলা ট্রেডার্স, বিডিআর রোড, সদর, লালমনিরহাটকে ১০হাজার টাকা, (২) মেসার্স নরসিংদী এন্টারপ্রাইজ, বিডিআর রোড, সদর, লালমনিরহাটকে ১০হাজার টাকা ও মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহণ না করে সরিষার তেল উৎপাদন ও বাজারজাত করার অপরাধে (৩) মেসার্স সৌরভ অয়েল মিল, বিডিআর রোড, সদর, লালমনিরহাটকে সংশ্লিষ্ট আইনের ২৪ ধারায় ১হাজার টাকাসহ মোট ৩টি মামলা দায়ের করে ২১হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হক ট্রেডার্স, বিডিআর রোড, সদর, লালমনিরহাটের জ্বালানী তেল পরিমাপক যন্ত্র লিটার মেসার্স এর পরিমাপে সঠিক পাওয়া যায়। মোবাইল কোর্টটি পরিচালনা করেন লালমনিরহাট ডিসি অফিসের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লায়লা জান্নাতুল ফেরদৌস-সিনিয়র সহকারী কমিশনার ও নাজিয়া নওরিন- সহকারী কমিশনার। প্রকিউকর ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগের বিভাগীয় প্রধান উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ জানান, জনস্বার্থে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত রাখবে এটা একটা চলমান প্রক্রিয়া।