সিরাজগঞ্জে ইকোনোমিক জোনে পিডিএল বেজ ক্যাম্পে ডাকাতির ঘটনায় ২ ডাকাত গ্রেফতার সহ লুন্ঠিত মালামাল উদ্ধার ।


প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২২, ১০:৫০ অপরাহ্ন / ৩৮৭
সিরাজগঞ্জে ইকোনোমিক জোনে পিডিএল বেজ ক্যাম্পে ডাকাতির ঘটনায় ২ ডাকাত গ্রেফতার সহ লুন্ঠিত মালামাল উদ্ধার ।

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ
সিরাজগঞ্জে ইকোনোমিক জোনে পিডিএল বেজ ক্যাম্পে ডাকাতির ঘটনায় ২ ডাকাত
গ্রেফতার সহ লুন্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ ।

সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ খাস বড় শিমুল ইকোনোমিক জোনের এর পিডিএল বেজ ক্যাম্পে (যমুনা নদীর তীরে) অজ্ঞাতনামা ১২/১৫ জন সংঘবদ্ধ ডাকাত দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পিডিএল বেজ ক্যাম্পের ৩ নিরাপত্তা কর্মীকে মারপিট করে মোবাইল সেট, লোহার রড, জিআই তার, ব্যাটারী, পাম্প, সিমেন্ট, ইলেকট্রিক ক্যাবল, টুলবক্স, পাইপ, ডিজেলসহ সর্বমোট ৮,৭৬,১০৫/- টাকার মালামাল লুন্ঠন করে ইঞ্জিন চালিত নৌকায় উঠিয়ে ডাকাতরা যমুনা নদীর পশ্চিম দিকে চলে যায়।
এ ডাকাতি হয় গত ১ নভেম্বর-২০২২ খ্রীঃ রাত আনুমানিক ১টা হতে রাত ৩ টা পর্যন্ত ।

চাঞ্চল্যকর এই ডাকাতির ঘটনায় দেশব্যাপি আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়। সিরাজগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম(বার), পিপিএম(বার) এই ডাকাতির সাথে জড়িত ব্যক্তিদের সনাক্তের জন্য একটি চৌকস টিম গঠন করেন।এবং তার নির্দেশনায় সিরাজগঞ্জ সদর থানার চৌকস এই টিমের দূরদর্শী কার্যক্রম করেন, সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির ডাকাতির সাথে জড়িত ব্যক্তিদের সনাক্তের জন্য পুলিশ পরিদর্শক (তদন্ত) সুকোমল চন্দ্র দেবনাথ, পুলিশ পরিদর্শক (অপারেশন্স) সুমন চন্দ্র দাস ও সিরাজগঞ্জ থানার অফিসারদের সার্বিক দিক-নির্দেশনা প্রদান করেন।

নিবিড় তত্বাবধানের কারণে ডাকাতির সহিত জড়িত ব্যক্তিদের সনাক্তপূর্বক বিভিন্ন এলাকায় নিদ্রাহীন, বিরামহীন ও নিরবিচ্ছিন্ন অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত ১। মোঃ আমিরুল ইসলাম (৩০), পিতা-মোঃ বাছেত আকন্দ ও ২। মোঃ আব্দুল্লাহ (৩৫), পিতা-মোঃ হযরত আলী, উভয় সাং- বড়শিমুল পঞ্চসোনা, থানা ও জেলা-সিরাজগঞ্জ’দ্বয়কে পুলিশ গ্রেফতার করে এবং লুন্ঠিত লোহার রড ১২৪৪ কেজি ও ডাকাতি কাজে ব্যবহৃত ২ টি ইঞ্জিন চালিত নৌকা উদ্ধার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে সার্বিক আইনানুগ প্রস্তুতি শেষে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয় ।

মঙ্গলবার ( ৮ নভেম্বর) সকালে মিডিয়া ব্রিফটি মিডিয়া অফিসার মোঃ নূর আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), সিরাজগঞ্জের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময়ে পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্), অফিসার ইনচার্জ, সিরাজগঞ্জ থানা, ওসি ডিবি, ডিআইও-১ ও সিরাজগঞ্জ থানার চৌকস টিমের সদস্যবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।