সিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প মেলা / প্রদর্শনী’র শুভ উদ্বোধন।


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ৫:২০ অপরাহ্ন / ৬৭২
সিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প মেলা / প্রদর্শনী’র শুভ উদ্বোধন।

 

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃসিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প মেলা / প্রদর্শনী’র শুভ উদ্বোধন করা ফুলেল ফিতা কেটে, বেলুন ফেস্টুন উড়িয়ে ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ মেলায় ৩২ টি স্টল রয়েছে।

রবিবার (২৩ অক্টোবর) সকাল ১১টায় সিরাজগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বাজার স্টেশন মুক্তির সোপানে বাংলাদেশ তাতঁ বোর্ড, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে, মাসব্যাপী তাতঁ বস্ত্র ও হস্ত শিল্প মেলার উদ্বোধন করেন, সিরাজগঞ্জ -২ (সদর -কামারখন্দ) অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। উদ্বোধনী অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন, তাঁত শিল্প হলো সিরাজগঞ্জের গৌরব গর্ব।

তাঁত প্রসিদ্ধ এলাকা হওয়ায় দেশে- বিদেশে সুনাম রয়েছে । আর এ শিল্পকে বাঁচিয়ে রাখতে হলে অতীতের সাথে বিজ্ঞানকে যুক্ত করে, প্রশিক্ষণ গ্রহণ করে বা উন্নত প্রযুক্তি গ্রহন করে এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে দক্ষভাবে ও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আর এসময় বাংলাদেশের কিছু স্বাধীনতা বিরোধীরা বিএনপি-জামাতেরা মিটিং ও বক্তব্যে জনগণকে উসকে দিয়ে বক্তব্যে দিচ্ছেন। তারা সন্ত্রাসী কায়দায় চলছেন , নৈরাজ্য সৃষ্টি করে আর মিথ্যা প্রবাকান্ড চালিয়ে উন্নয়নমূলক বাধাগ্রস্ত করতে চাচ্ছে । ষড়যন্ত্র করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার টেনে হিচড়ে নামানো যাবে না। অত সোজা নয়। যারা এ চিন্তা নিয়ে চলছেন তারা ভুল খোয়াব দেখছেন। সেই স্বপ্ন পুরন হবে না।

Exif_JPEG_420

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তমাল হোসেন , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসীম উদ্দিন চৌধুরী পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে, এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, বাংলাদেশ তাঁত বোর্ডের মহাব্যবস্থাপক কামনাশীষ প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বাংলাদেশ তাঁত বোর্ডের অতিরিক্ত সচিব মোঃ ইউসুফ।

স্বাগত বক্তব্যে রাখেন, বাংলাদেশ জাতীয় তাঁতী সমিতির সভাপতি মোঃ মনোয়ার হোসেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, ক্লিন সিরাজগঞ্জ,গ্রীণ সিরাজগঞ্জের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আশিক আহমেদ ও রুটস সিনেমা ক্লাবের চেয়াম্যান সামিনা ইসলাম।
এ সময় মেলায় সুধীজন, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্টলের পরিচালনাকারি, স্বত্বাধিকারী গণ, আগত ক্রেতা ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

এ/ মনি ২১