সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ১৮, ২০২৪, ১০:১২ অপরাহ্ন / ২৭
সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন সভা কক্ষে শনিবার ১৮ মে-২০২৪ সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়। আইন প্রণয়নের সক্ষমতা বৃদ্ধি এবং আইন বিষয়ে জনসচেতনতা সৃষ্টি, আইন, বিচার এবং সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ এ কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব ( রুটিন দায়িত্ব) ড. হাফিজ আহমেদ চৌধুরী।
জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আইন প্রণয়নের সক্ষমতা বৃদ্ধি এবং আইন বিষয়ে জনসচেতনতা সৃষ্টি প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মোহাম্মদ আবু কাউছার , লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগ যুগ্ম সচিব ( ড্রাফটিং) মোহাম্মদ আসাদুজ্জামান নূর ।
আইন প্রণয়নের সক্ষমতা বৃদ্ধি এবং আইন বিষয়ে জনসচেতনতা সৃষ্টি প্রকল্পের সাংবিধানিক ও আইনি অধিকার সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন প্রকল্প পরিচালক এবং যুগ্ম সচিব ড. মোহাম্মদ মহিউদ্দীন এবং সঞ্চালনা করেন, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সহকারী সচিব মৌসুমি দাস।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার
(প্রশাসন ও অর্থ) মোহাম্মদ হান্নান মিয়া, জেলা ও দায়রা জজ এম.আলী আহমেদ, জেলা লিগ্যাল এইড অফিসার বেগম জিনাত মহল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিবান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায় প্রমুখ।

সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ত্রাণ দূর্যোগ ও পূর্ণবাসন কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান, সিভিল সার্জন প্রতিনিধি, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব কে.এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, পৌরসভা মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা,বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর, সিরাজগঞ্জ অ্যাডভোকেট বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বিজ্ঞ জিপি মোঃ রেজাউল করিম রাখাল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কাওছার আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, সদর উপজেলা এসিল্যান্ড এস.এম.রকিবুল হাসান, জেলা আওয়ামী মহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা হাসনাহেনা সহ অন্যান্যরা।

এসময়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ, সরকারি -বেসরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, সাংবাদিকগণ, আইনজীবী, বিভিন্ন এনজিওর কর্মকর্তা ও প্রতিনিধিগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, শিক্ষকগণ, সুধীজনেরা উপস্থিত ছিলেন।