সিরাজগঞ্জে ২ দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত।


প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২২, ১১:২১ অপরাহ্ন / ৫৫৭
সিরাজগঞ্জে ২ দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত।

Error: Contact form not found.

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সিরাজগঞ্জে ২ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এর সমাপনী দিনে আলোচনা সভা , পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ও শনিবার (১১ ও ১২ নভেম্বর) সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে এ মেলায় জেলার বিভিন্ন সরকারি- বেসরকারি বিভিন্ন অধিদপ্তর ও বিভিন্ন প্রতিষ্ঠানের অংশগ্রহণে ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৪ টি প্যাভিলিয়নে ৬৫ টি স্টলে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা,দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সংশ্লিষ্ট জেলার উদ্ভাবক, সকল সরকারী দপ্তর, ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠান, ডিজিটাল সেন্টার, শিক্ষা প্রতিষ্ঠানসমূহ অংশগ্রণ করে।

এসময় মেলার দর্শনার্থীদের সামনে বিভিন্ন ডিজিটাল সেবা সংক্রান্ত বিষয়সমূহ ব্যাখ্যাসহ প্রদর্শন এবং সরাসরি ডিজিটাল সেবা প্রদান করা হয়।

১২ নভেম্বর বিকেল ৪ টায় অনুষ্ঠিত মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুগ্ম-সচিব পদোন্নতি প্রাপ্ত জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।
তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্ন সোনার বাংলা বিনির্মানে সুখী সমৃদ্ধিশালী দেশ গড়ার লক্ষ্যে এবং বিশ্বের সাথে তালমিলিয়ে আইটি সেক্টরকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী এবং তার সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই নতুন প্রজন্মদেরকে সু-শিক্ষা অর্জনের পাশাপাশি দক্ষ হয়ে ভালো বিজ্ঞান মনস্ক হতে হবে। নতুন প্রজন্মদেরকে আমাদের উজ্জীবিত করতে হবে।

সমাপনী দিনে অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তমাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত ও অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী (প্রশাসন ও অর্থ), অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) মোবারক হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সোরহাব আলী সরকার, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন, সহকারী কমিশনার ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক।

এসময়ে সদর উপজেলার নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি, সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি এস.এম রকিবুল হাসান, আর ডিসি সাবরিনা শারমিন, সহকারি কমিশনার ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ, শিমুল আক্তার, নিশাত ফারাবী, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ বাবলু কুমার সূত্রধর, জেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ গৌরাঙ্গ কুমার তালুকদার, সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সেলিম রেজা, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সী, বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন সেখ, সবুজ কানন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল হালিম, সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর জুনিয়র ইন্সট্রাক্টর প্রকৌশলী তানভীর আহমেদ শিক্ষার্থীরা সহ বিভিন্ন স্টল পরিচালনা কারী, কর্মকর্তা ও বিভিন্ন স্কুল-মাদ্রাসা, কলেজের প্রধানগণ, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন ক্যাটাগরীতে মেলায় অংশগ্রহণকারী ১৫ টি স্টলকে পুরষ্কৃত করা হয়।
এছাড়াও অংশগ্রহণকারী সকল স্টলকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।