স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউটের শুভ উদ্বোধন অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০২৪, ৭:৪৭ পূর্বাহ্ন / ৫৫
স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউটের শুভ উদ্বোধন অনুষ্ঠিত

এম এফ এইচ রাজু,
ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি-

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ‘স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট’ এর প্রাথমিক ভর্তি ও পাঠদান কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠান এবং পেশাব একটি কারিগরি শিক্ষা বিষয়ক সেমিনার সহ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আজ সোমবার (১৫ এপ্রিল) বিকেলে নেছারাবাদ উপজেলার মধ্য পশ্চিম সোহাগদল স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক্যাল ইনস্টিটিউট এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আনসার ভিডিপির সাবেক অতিরিক্ত মহাপরিচালক একেএম মিজানুর রহমান। সঞ্চালনায় ছিলেন ‘স্বরূপকাঠি ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউট’ এর প্রতিষ্ঠাতা উদ্যোক্তা পরিচালক ও সদস্য সচিব মোঃ জাহিদুল ইসলাম জাহিদ সোহেল।

প্রতিষ্ঠাতা উদ্যোক্তা পরিচালক ও সদস্য সচিব মোঃ জাহিদুল ইসলাম জাহিদ সোহেল বলেন, কর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব দূরীকরণ ও দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষ্যে ডিজিটাল পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রতিষ্ঠা করা হয়েছে। এখন থেকে শিক্ষা গ্রহণের জন্য কোন শিক্ষার্থীদের দূরে গিয়ে শিক্ষা গ্রহণ করতে হবে না। এই মহৎ উদ্যোগ গ্রহণ করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য পিরোজপুর-২ মহিউদ্দিন মহারাজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান, সাবেক সচিব ও শিক্ষা উদ্যোক্তা এম. শামসুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. রেবেকা সুলতানা ও নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ বলেন, মানসিক বিকাশে কারিগরি শিক্ষার বিকল্প নেই। নেছারাবাদ উপজেলায় এই ধরনের মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। সুদূর ভবিষ্যতে এই প্রতিষ্ঠান থেকে জ্ঞানের আলো সমগ্র দেশে ছড়িয়ে যাবে এই প্রত্যাশা করছি।

এছাড়াও উপস্থিত ছিলেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক আব্দুল মান্নান, সদস্য সচিব মোঃ জাকির হোসেন, নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুইদুল ইসলাম মুহিদ, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, নেছারাবাদ উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান নার্গিস জাহান, গুয়ারেখা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠানমালার মধ্যে ছিল শিক্ষার্থী সুধীজন ও অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন, উদ্বোধনী সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রধান অতিথি ও অতিথিদের আসন গ্রহণ, পরিচালক মন্ডলীর পরিচিতি, অতিথিদের বক্তব্য, বেকারত্ব নিরসনে এসএসসির পরে পেশাভিত্তিক কারিগরি শিক্ষা ও পলিটেকনিকে ভর্তির শুরু শেষ হোক সেমিনার, শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমের উদ্বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান।