সড়কে যানজট মুক্ত করতে ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন মেম্বারের উদ‌্যোগে বসানো হল রোড-ডিভাইডার


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ৫:৫২ অপরাহ্ন / ৩৬৯
সড়কে যানজট মুক্ত করতে ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন মেম্বারের উদ‌্যোগে বসানো হল রোড-ডিভাইডার

 

নুর মোহাম্মদ সিকদার:

কক্সবাজার জেলার উখিয়ার ঐতিহ‌্যবাহী কুতুপালং বাজারটিতে রোড ডিভাইডার না থাকার ফলে প্রায়ই ঘটতো দুর্ঘটনা ও সব সময় লেগে থাকত তীব্র যানজট যার ফলে মানুষের ভোগান্তি যেন শেষ নেই । অবশেষে রাজাপালং ইউপির কুতুপালং (৯নং ওয়ার্ড)’র বার বার নির্বাচিত ইউপি সদস‌্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন মেম্বারের প্রচেষ্টায় বসানো হল রোড ডিভাইডার।

বুধবার (২৩ অক্টোবর) উখিয়ার রাজাপালং ইউনিয়ন ৯নং ওয়ার্ডের মেম্বার ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন’র উদ্যোগে ও এনজিও সংস্থা ব্রাকের সহযোগিতায় কুতুপালং বাজার এলাকায় বসানো হল ডিভাইডার যার ফলে জনমনে স্বস্তি ফিরে এসেছে বাজার এলাকায়, তৈরী হল যানজটমুক্ত পরিবেশ।

এদিকে একাধিক স্থানীয় ও ব‌্যবসায়ীরা জানান,বাজার সড়কে রোড ডিভাইডার না থাকার কারণে যানবাহনগুলো ট্রাফিক আইন মেনে চলাচল না করায় প্রায়ই সময় যানজট লেগেই থাকত। এখন রোড ডিভাইডার বসানোর পর আর সেই যানজট নেই বাজার এলাকা এখন যানজট মুক্ত হওয়ায় ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন মেম্বারের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ প্রসঙ্গে: উখিয়ার রাজাপালং ইউপির ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন মেম্বার বলেন,কুতুপালং বাজার এলাকা যানজট মুক্ত করতে আমার এই উদ‌্যোগ। এখন সব ধরনের যানবাহন ট্রাফিক সিগন্যাল অনুযায়ী চলাচল করছে। এর ফলে যানজট নিরসন,দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাচ্ছেন পথচারীরা। আর কোন ড্রাইভার এলোমেলো ভাবে গাড়ি চালাতে পারবেনা। জনমনে স্বস্তি ফিরে এসেছে বলে আমি মনেকরি।

এ/ মনি ২১