ঈদগাঁও প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন


প্রকাশের সময় : নভেম্বর ১০, ২০২২, ৪:৪৮ অপরাহ্ন / ৪০৭
ঈদগাঁও প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন

 

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ ঈদগাঁও
কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলায় ঈদগাঁও প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ২০২৩-২৪ সাল মেয়াদের জন্য এ কমিটি চূড়ান্ত করা হয়।
১৯৯৮ সালে প্রতিষ্ঠিত ঈদগাঁও প্রেস ক্লাব হাটি হাটি পা পা করে এখন গৌরব ও সাফল্যের ২৫ বছর অতিক্রম করেছে।
কর্মরত সাংবাদিকদের কল্যাণ ও সুরক্ষা, এলাকার নানা সমস্যা ও সম্ভাবনার কথা বিশ্বব্যাপী তুলে ধরা এবং সাংবাদিকতার পেশাকে সমুজ্জ্বল করার লক্ষ্যে এ ক্লাবের সদস্যরা প্রতিনিয়ত ভূমিকা রেখে চলেছেন। আগামীতে এলাকাবাসীকে আরো ভালো কিছু উপহার দেয়া এবং পেশাগত মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে স্থানীয় নবীন- প্রবীণ সংবাদ কর্মীদের সমন্বয়ে ২০ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে। সংশ্লিষ্টরা জানান, প্রেস ক্লাবের স্থায়ী অফিস স্থাপন, সদস্যদের কল্যাণে নানা পদক্ষেপ গ্রহণ, সংবাদকর্মীদের দক্ষতা বৃদ্ধিতে সরকারি- বেসরকারি প্রশিক্ষণের আয়োজন সহ আরো ভালো কিছু করার প্রত্যয় রয়েছে নতুন কমিটির।
গঠিত কমিটির নির্বাচিত তিনজন হচ্ছেন সভাপতি মোঃ রেজাউল করিম (দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ, বাংলাদেশ বেতার), সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিন (দৈনিক খবর পত্র, দৈনিক রূপালী সৈকত), সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন (দৈনিক আজকের কক্সবাজার বার্তা)।
অন্যান্য পদে মনোনীতরা হচ্ছেন সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর বাঙালি (দি কক্স টুডে), সহ-সভাপতি হাফেজ মোঃ তৈয়ব জালাল (দৈনিক কক্সবাজার বাণী, ঈদগাঁহ ভিশন), সহ-সাধারণ সম্পাদক এম, শফিউল আলম আজাদ (দৈনিক দৈনন্দিন), সহ-সাধারণ সম্পাদক এম, আবু হেনা সাগর (দৈনিক কক্সবাজার প্রতিদিন),
সহ- সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টু (দৈনিক অগ্নিশিখা), অর্থ সম্পাদক উসমান গনি ইলি (এশিয়ান টিভি, দৈনিক আলোচিত কন্ঠ), সহ- অর্থ সম্পাদক এম, ছরওয়ার সিফা (দৈনিক রূপসীগ্রাম, বে- বেঙ্গল নিউজ), সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আলা উদ্দিন (দৈনিক কক্সবাজার ৭১), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক (দৈনিক কক্সবাজার সংবাদ, এটিভি সংবাদ), ক্রীড়াও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কাউছার উদ্দিন শরীফ (দৈনিক বসুন্ধরা),
ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ বজলুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মনছুর আলম (চ্যানেল কক্স),
পরিবেশ বিষয়ক সম্পাদক রফিক উদ্দিন লিটন (দৈনিক স্বদেশ বিচিত্রা),
মিডিয়া ও যোগাযোগ বিষয়ক সম্পাদক এনামুল হক, সদস্য আজিজুর রহমান রাজু (দৈনিক দেশবাংলা), সদস্য নুরুল আজিম মিন্টু (দৈনিক আপনকণ্ঠ), সদস্য রাশেদ কামাল (দৈনিক হিমছড়ি)।
এদিকে নব গঠিত এ কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে স্থানীয় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও সেবামূলক সংগঠন ও নানা শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ।