কলকাতা হাইকোর্টের বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত আগামী ১৪,ই, নভেম্বর থেকে পোর্ট ব্লেয়ার সার্কিট বোর্ড বিচারপতি হিসাবে কাজ করবেন।।


প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২২, ২:১১ অপরাহ্ন / ৪২৮
কলকাতা হাইকোর্টের বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত আগামী ১৪,ই, নভেম্বর থেকে পোর্ট ব্লেয়ার সার্কিট বোর্ড বিচারপতি হিসাবে কাজ করবেন।।

 

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।

কলকাতা হাইকোর্টের বিচারপতি হিসাবে বহু সুনাম অর্জন কারী বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত আগামী ১৪/১১/২২, থেকে আগামী ২৫/১১/২২, পযন্ত বিশেষ দায়িত্ব পালন করতে চলেছেন। তিনি তার দীর্ঘদিনের অভিজ্ঞতা ও কর্মদক্ষতা বারে বারে তুলে ধরেছেন বিভিন্ন দেশে ক্ষেত্রে কঠিন বিচারের রায় দিয়ে। তিনি দীর্ঘদিন ধরেই কলকাতা হাইকোর্টের বিচারপতি হওয়ার আগে পশ্চিম বাংলার বিভিন্ন জেলার দায়রা বিচারপতি ও জেলা বিচারপতি হিসাবে হিসেবে কাজ করেছেন। এবং তার কর্মদক্ষতা বারে বারে উঠে এসেছে আম আদমি র কাছে। গত বছর তিনি কলকাতা হাইকোর্টের বিচারপতি হিসাবে শপথ গ্রহণ করেন। তার আগে তিনি দক্ষিণ চব্বিশ পরগনা জেলার জেলা বিচারপতি হিসাবে কাজ করেন। এবং ভাগাড়ে কান্ডের মূল আসামি কে জেলে পাঠাতে এতটুকু সময় নেননি। তিনি কোন অন্যায় কে ক্ষমা না করে বহু বাহুবলী রাজনৈতিক নেতা ও ব্যাক্তি কে জেলে পাঠাতে তার হাত কাঁপতে দেখা যায় নি। তিনি নিজে মহিলাদের অধিকার নিয়ে একটি আইনের বই লিখেছেন এবং ঔ আইনের বই থেকে বহু কোট নিয়ে বিভিন্ন ক্ষেত্রে বিচারপতিরা রায় দিয়ে থাকেন। ওপর বই কোর্ট করে বাংলাদেশের হাইকোর্টের বিচারপতি ও জেলা বিচারপতিরা বহু ক্ষেত্রে রায় দিয়ে থাকেন। ওনার লেখা মহিলাদের অধিকার নিয়ে আইন ও আদালত আজও আইনজীবী মহলে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছে।এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের কর্মদক্ষতা বারে বারে আম আদমি র কাছে উঠে আসার জন্য তাঁকে ভারতের দ্বীপ রাষ্ট্র আন্দামান দ্বীপপুঞ্জ এর পোর্ট ব্লেয়ার সার্কিট বোর্ড র বিচারপতি হিসাবে নিযুক্ত করা হয়েছে।।।