কাউনিয়ায় তিনটি চিপস ফ্যাক্টরী সিলগালা!


প্রকাশের সময় : নভেম্বর ১০, ২০২২, ১১:২৭ অপরাহ্ন / ৪২৯
কাউনিয়ায় তিনটি চিপস ফ্যাক্টরী সিলগালা!

মোঃ মাসুদ রানা রাশেদ, বিশেষ প্রতিনিধি, রংপুর: রংপুর জেলার কাউনিয়া উপজেলায় ৩টি চিপস এর ফ্যাক্টরীতে বিএসটিআইয়ের সার্ভিল্যান্স অভিযান পরিচালনা মান যাচাই এর জন্য অনস্পট নমুনা সীলগালা।

খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর রংপুর জেলার কাউনিয়া উপজেলার বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের অফিস প্রধান ও উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ জানান, অভিযান পরিচালনাকালে মেসার্স মিফতাহুল ফুড প্রোডাক্টস্, বেইলি ব্রীজ, কাউনিয়া, রংপুর প্রতিষ্ঠানটিতে তৈলের পরিবর্তে বালু দিয়ে চিপস্ ফ্রাই করতে দেখা যায়। পণ্যের মান যাচাই করার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। পরে মেসার্স আরিফা ফুড প্রোডাক্টস্, সাব্দি, কাউনিয়া, রংপুর প্রতিষ্ঠানটিতে বিএসটিআই এর অনুমোদন ব্যতীরেকে চমক বিমান ও চমক পটেটো ক্রাকার্স ব্রান্ডের মোড়ক পাওয়া যায়। উক্ত ব্রান্ড গুলি লাইসেন্সে সংযোজন এর পরামর্শ প্রদান করা হয় এবং চমক মাস্তি ব্রান্ডের চিপস্ এর গুণগত মান পরীক্ষর জন্য উৎপাদনস্থলে সীলগালা করা হয়। এরপরে মেসার্স নাফে ফুড প্রোডাক্টস্, রাজীব, টেপামধুপুর, কাউনিয়া, রংপুর প্রতিষ্ঠানটিতে নাফে ব্রান্ডের চিপস্ এর গুণগত মান পরীক্ষর জন্য উৎপাদনস্থলে সীলগালা করা হয়।

অভিযান পরিচালনা করেন বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের সহকারী পরিচালক (সিএম) মোঃ জাহিদুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) মারুফা বেগম।