কাজিপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ৫:৫০ অপরাহ্ন / ৫৯৭
কাজিপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

এনামুল হক (মনি)কাজিপুর প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের কাজিপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ – ২০২২ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য যান্ত্রিক র‍্যালি, দুর্যোগ, অগ্নিকান্ড বিষয়ক মহড়া বিভিন্ন যান্ত্রিক প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ নভেম্বর (মঙ্গলবার) উপজেলা ফায়ার স্টেশন কাজিপুরের আয়োজনে সকাল ১০ টায় জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

পরে ফায়ার স্টেশন চত্বরে অনুষ্ঠিত এক মহড়ায় ফায়ার সার্ভিসের ফাইটাদের পাশাপাশি অংশ নেন
কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার ও কাজিপুর সহকারী কমিশনার ভূমি অনিক ইসলাম। মহড়ায় নেতৃত্ব দিয়েছেন কাজিপুর ফায়ার স্টেশন ইনচার্জ মেহেরুল ইসলাম। পরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা ইউএনও সুখময় সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা
সহকারী কমিশনার ভূমি কাজি অনিক ইসলাম, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, ফায়ার স্টেশন অফিসার ইনচার্জ মেহেরুল ইসলাম । এসময় প্রধান অতিথি বিভিন্ন দুর্যোগ মোকাবেলা প্রস্তুতি ও ক্ষতি হ্রাস, দুর্যোগ মোকাবেলায় করনীয় দিক নিয়ে আলোকপাত করেন। এ ছাড়াও দুর্যোগ মোকাবেলা কর্মকান্ডে নিয়োজিত ফায়ার সার্ভিসের পাশাপাশি বিভিন্ন জিওবি, এনজিও এবং বিভিন্ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি সক্ষমতা বাড়াতে পরামর্শ দেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ।

পরে ফায়ার স্টেশন অফিস থেকে যান্ত্রিক মহড়া র‍্যালি আলমপুর, মাথাইলচাপড়,সোনামুখি, মেঘাই সিমান্তবাজার, আলমপুর চৌরাস্তা হয়ে উপজেলার ফায়ার স্টেশন চত্বরে এসে শেষ হয় । #ছবি আছে

এ/ মনি ২১