কাজিপুরে মসজিদের পাকা সীমানা প্রাচীর ভাংচুর- থানায় অভিযোগ


প্রকাশের সময় : মে ১৯, ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন / ৩৮
কাজিপুরে মসজিদের পাকা সীমানা প্রাচীর ভাংচুর- থানায় অভিযোগ

এনামুল হক, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার হাটশিরা গ্রামের বটতলা জামে মসজিদের পাকা সীমানা প্রাচীর ভাংচুর করা হয়েছে। এই ঘটনায় মসজিদ কমিটির সভাপতি হোসেন আলী বাদী হয়ে কাজিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
থানায় দেয়া অভিযোগ ও রবিবার সকালে সরেজমিনে গিয়ে জানা যায়, হাটশিরা গ্রামের মরহুম আবু বক্কার সিদ্দিক গত ২০১১ সালে হাটশিরা মৌজার আর এস ৩০০ খতিয়ান এর ১৪৩৮ দাগের ৫৩ কাতের ০৩ শতক জমি মসজিদের নামে লিখে দেন। গ্রামবাসি ও মসজিদ কমিটির লোকজন সম্প্রতি মসজিদটির চারপাশে পাকা সীমানা প্রাচীর নির্মাণ করেন। এদিকে গত বুধবার একই গ্রামের চাঁন মিয়া, হেলাল, আসাদুল ও হাফিজার রহমান মসজিদের সীমানা প্রাচীরের মধ্যেকার জায়গা নিজেদের দাবি করে তা গুড়িয়ে দেন।
অভিযোগকারী হোসেন আলী জানান, মসজিদের জায়গার সীমানা প্রাচীর ভাঙ্গা অন্যায়। জমির ফয়সালা আলোচনা করেও হতে পারতো। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছি।
সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলা চাঁন মিয়া বলেন, মসজিদের জমির পাশের জমি এটা। কমিটির লোকজন ইচ্ছে করেই সেখানে সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। আমাদের কবলা দলিল রয়েছে।
রবিবার কাজিপুর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন, আমরা অভিযোগ পেয়েছি। গত শনিবার বিকেলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এখন উভয় পক্ষকে ডেকে কাগজপত্র মোতাবেক সিদ্ধান্ত নেয়া হবে।