কামারখন্দ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী রেজভী সরকার


প্রকাশের সময় : মার্চ ২২, ২০২৪, ২:১১ অপরাহ্ন / ২১৭
কামারখন্দ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী রেজভী সরকার

 

রাকিব হাসান, কামারখন্দ,  সিরাজগঞ্জ,

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কামারখন্দ উপজেলা শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলন সামনে রেখে ইতিমধ্যেই ব্যপক প্রস্তুতি নিচ্ছেন নেতাকর্মীরা। কামারখন্দ উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতৃত্বে আসতে স্বেচ্ছাসেবক লীগের হাইকমান্ডের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন অনেকেই।

পিছিয়ে নেই সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজভী সরকার । কামারখন্দ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হতে চান তিনি।

সার্বিক বিষয়ে কথা হয় রেজভী সরকারের সঙ্গে। তিনি বলেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সৎ যোগ্য নেতৃত্ব এখন সময়ের দাবি। আমি দলে অনুপ্রবেশকারী নয়। ছাত্রজীবন থেকে সততার সঙ্গে রাজনীতি করে যোগ্যতার পরিচয় দিয়েছি। সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি।

নিজের কাছে আপনি যোগ্য প্রার্থী কিনা; এমন প্রশ্নের জবাবে রেজভী সরকার বলেন, ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দেশবাসী ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের হাইকমান্ড যেমন ব্যক্তিত্ব খুঁজছেন; আমি মনে করি প্রতিটি ক্ষেত্রেই আমি যোগ্য। স্বাভাবিকভাবে কামারখন্দ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী হতেই পারি।

সভাপতি মনোনীত হলে আপনার পরিকল্পনা কী; জানতে চাইলে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে ঢেলে সাজাতে চাই। প্রকৃত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের প্রাধান্য দিতে চাই। দলকে সু-সংগঠিত করতে যা করা প্রয়োজন তার সর্বোচ্চটা করতে চাই। নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত আওয়ামী লীগ পরিবারের সন্তান এমন ব্যক্তি হতে হবে। তবে যোগ্যতা নির্ভর করবে আদর্শের প্রতি, নেত্রীর প্রতি, দলের প্রতি তাদের কতখানি শ্রদ্ধা আছে এ বিষয়ের উপর জোর দিয়ে নেতৃত্ব নির্বাচিত করতে চাই।

রেজভী সরকার বলেন, আমার দীর্ঘায়িত রাজনৈতিক জীবনে । একটা দিন একটা মুহুর্তও দলের সিদ্ধান্তের বাহিরে যাইনি। নিজের জীবন বাজি রেখে জামায়াত-বিএনপি ও শিবিরের তান্ডবের বিরুদ্ধে রুখে দাড়িয়েছি। আওয়ামী লীগের দুঃস্বময়ে প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে ভূমিকা রেখেছি। এখনও দলকে সু-সংগঠিত করতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি।

জানা যায়, সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নিয়েছিলেন তিনি। পারিবারিক ভাবেই আওয়ামী লীগ। তার বাবা শের এ আজাদ কামারখন্দ উপজেলা জাতীয় শ্রমিকলীগের সহ সভাপতি।

কামারখন্দ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন নিয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন মুঠোফনে জানান, কামারখন্দ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে। সভাপতি প্রার্থী রেজভী সরকারের জীবন বৃত্তান্ত জমার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনায়, সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি ইউনিটকে শক্তিশালী ও মেয়াদউত্তীর্ণ ইউনিটগুলোর কমিটিকে শক্তিশালী এবং গতিশীল করার লক্ষ্যে আমরা কাজ করছি। জাকিরুল ইসলাম লিমন আরো বলেন, আগামী কয়েক দিনের মধ্যে যাচাই-বাছাই করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কামারখন্দ উপজেলা শাখার একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।