কালীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ


প্রকাশের সময় : অক্টোবর ২৮, ২০২২, ২:০৪ অপরাহ্ন / ৩৮১
কালীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

 

বিশেষ প্রতিনিধি
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় পদত্যাগ করার নির্দেশ প্রদান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র পরিপন্থী, স্বেচ্ছাসেবক লীগের সুনাম নষ্ট ও সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দায়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমনকে। কারণ দর্শানোর নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম সিজু।
দলীয় সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রণি হায়দার সুমন তার নিজস্ব ফেইসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গত ২২ অক্টোবর ২০২২ইং তারিখে স্থাণীয় সাংসদ মেহের আফরোজ চুমকির বরাত দিয়ে উল্লেখ করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় তার পদ থেকে পদত্যাগ করতে বা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সংগঠনের কার্যক্রমে অংশ গ্রহণ না করতে স্থাণীয় সাংসদ আদেশ দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনা ভাইরাল হলে স্থাণীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রীয়া দেখা দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে তীব্র নিন্দা ও প্রতিবাদ। সাথে সাথে স্থাণীয় সংবাদ কর্মীরাও পক্ষে বিপক্ষে বিভিন্ন গণমাধ্যমে চালিয়েছেন প্রচারণা। রনি হায়দার সুমন তার ফেইসবুক পেইজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে নোটিশ জারী করেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এ ঘটনায় বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমনকে আগামী তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করেছেন।
এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম সিজু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি আমাদের অভিভাবক। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় তার পদ থেকে পদত্যাগ করতে নির্দেশ প্রদান করেছেন মর্মে রনি হায়দার সুমন তার ফেইসবুক পেইজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে নোটিশ জারী করেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এ ঘটনায় আমি এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমনকে আগামী তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় পদত্যাগ করার নির্দেশ প্রদান করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র পরিপন্থী কাজ করেছেন। তার এ কাজে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সুনাম নষ্ট ও সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।