কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার


প্রকাশের সময় : নভেম্বর ১১, ২০২২, ৯:৫১ অপরাহ্ন / ৪১৮
কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

 

হৃদয় রায়হান কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে কুমারখালী উপজেলায় কৃষক রেজাউল হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি উজ্জল শেখ (৫১) নামের একজন গ্রেফতার হয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকাল সাড়ে ৪ টার সময় র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের মিডিয়া কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

র‍্যাব সুত্রে জানা যায়, গত ১১ জুন ২০০৭ তারিখ রাত আনুমানিক সাড়ে দশটার সময় কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার মাঝগ্রামের রেজাউলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে একই গ্রামের উজ্জল শেখ ও তার অপর চার ভাই আব্দুল গফুর শেখ, জালাল উদ্দিন শেখ, সেজ্জাত প্রকাশ শেখ ও সুজন শেখ,। নিহত রেজাউল এর সাথে আসামিদের কৃষি মাঠে সেচযন্ত্র পরিচালনা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে উক্ত হত্যাকান্ড ঘটে বলে জানা যায়। ঘটনার প্রেক্ষিতে নিহতের মামা আফিল উদ্দিন বাদী হয়ে কুমারখালী থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-১১, তারিখ-১২/০৬/২০০৭, ধারা ৩০২/৩৪, পেনাল কোড-১৮৬০, জিআর নং ১১৩/০৭। মামলার বিচারিক কার্যক্রম শেষে গত ৩১ অক্টোবর ২০২২ ইং তারিখ কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড এবং ২৫,০০০/- টাকা জরিমানা করে রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় দুই জন আসামি আব্দুল গফুর শেখ ও জালাল উদ্দিন শেখ আদালতে উপস্থিত ছিলেন। অপর তিন আসামি উজ্জ্বল, সেজ্জাত ও সুজন মামলা দায়ের হওয়ার পর থেকেই পলাতক ছিল। পলাতক সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেফতারের ব্যাপারে র‍্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‍্যাব-১২’র অভিযানে বৃহস্পতিবার(১০ নভেম্বর) ১১ টার সময় গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা হতে উক্ত হত্যা মামলার ১নং পলাতক আসামি উজ্জল শেখ (৫১) কে আত্মগোপনে থাকা অবস্থায় গ্রেফতার করে র‍্যাব৷

র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান বলেন, বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‍্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সদা তৎপর রয়েছে র‍্যাব।