কৃষকের ‘অক্লান্ত পরিশ্রমে’ আমাদের খাদ্য চাহিদা পূরণ হয় – ডাক্তার মুরাদ হাসান এমপি


প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ৯:১৩ অপরাহ্ন / ৪৫৮
কৃষকের ‘অক্লান্ত পরিশ্রমে’ আমাদের খাদ্য চাহিদা পূরণ হয়  – ডাক্তার মুরাদ হাসান এমপি

কৃষকের ‘অক্লান্ত পরিশ্রমে’ আমাদের খাদ্য চাহিদা পূরণ হয়:: ডাক্তার মুরাদ হাসান এমপি

কামরুজ্জামান লিটন, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ডাক্তার মুরাদ হাসান এমপি বলেছেন, দেশের ১৮ কোটি মানুষের খাদ্যের চাহিদা পূরণ করে বাংলার কৃষক। কৃষকের অক্লান্ত পরিশ্রমে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশে এখন আর খাদ্যের ঘাটতি নেই। বাহির থেকে এখন আর খাদ্য আনতে হয় না।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকালে জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত ‘কৃষক সমাবেশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুরাদ হাসান আরো বলেন, ‘কৃষক যদি মাঠে কাজ না করে, তাহলে আমাদের দেশে খাদ্যের অনেক ঘাটতি দেখা দিবে। ‘এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনায় কৃষক কষ্ট করে রোদে-পুড়ে বৃষ্টিতে-ভিজে আমাদের খাদ্যের চাহিদা মেটায়। সোনার বাংলার সেই সব কৃষককে সালাম এবং শ্রদ্ধা জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাকিয়া সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লাহ আল-মামুন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা অনুপ সিংহ, সরিষাবাড়ী থানার (ওসি) মহব্বত কবীর, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারন সম্পাদক সেলিম আল-মামুন, ছাত্রলীগ নেতা জিএস রাজন সহ আ.লীগের স্থানীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ-সময় কয়েক শতাধিক প্রান্তিক কৃষকদের মাঝে সরকারি প্রনোদনায় উন্নত জাতের ধানের বীজ ও সার বিতরণ করা হয়।