কোটচঁদপুরে এস এস সি তে কানিজ ফাতিমার সাফলতা


প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২২, ৮:৫৯ অপরাহ্ন / ৩৯৮
কোটচঁদপুরে এস এস সি তে কানিজ ফাতিমার সাফলতা

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি :

ঝিনাইদহের কোটচাঁদপুর এসএস সি তে উপজেলার প্রথম হয়েছেন কানিজ ফাতিমা। সে কোটচাঁদপুর বালিকা বিদ্যালয়ের ছাত্রী। ফাতিমা পড়া-লেখা করে ডাক্তার হতে চান। সমাজের হতদরিদ্র মানুষের পাশে থেকে কাজ করার ও আশা প্রকাশ করেন তিনি।

 

জানা যায়, এ বছর কোটচাঁদপুর উপজেলার ৩১ টি প্রতিষ্ঠান থেকে ৩০৮৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেন।

 

এরমধ্যে ১ হাজার ৮৫৯ জন উর্ত্তীন হন। এ প্লাস পেয়েছেন ১৯২ জন। কানিজ ফাতিমা তাদেরই একজন। সে ১১০৭ নাম্বার পেয়ে কোটচাঁদপুর উপজেলার প্রথম স্থান অর্জন করেছেন।

 

মিলার পড়া-লেখার হাতে খড়ি কোটচাঁদপুরের ডেফোডিল প্রিক্যাডেট স্কুলে। সে ৫ ম ও ৮ ম শ্রেনীতে ট্র্যালেন্টপুলে বৃত্তি পান বলে জানা গেছে। সে উপজেলার হরিণদীয়া গ্রামের রফিকুল মোংল্যার মেয়ে। তাঁর মা কল্পনা খাতুন।

 

কানিজ ফাতিমা বলেন, আমি পড়া-লেখা ডাক্তার হতে চাই। কাজ করতে চাই হতদরিদ্র মানুষের পাশে থেকে। এমন ফলাফলের পেছনে কার বেশি অবদান রয়েছে, এমন প্রশ্নে মিলা বলেন, প্রথম দাবিদার আমার মা-বাবা। এরপর বিদ্যালয়ের শিক্ষকগণ।

 

এমন ভাল ফলাফলে শ্রম কতটুকু ছিল আর ভালো ফলাফল যদি কেউ করতে চান, তাদের জন্য কি পরামর্শ রয়েছে,এমন প্রশ্নে মিলা বলেন, আমি মূলত দিনের বেলা পড়তে পারতাম না। দিনটা কাটতো প্রাইভেট আর বিদ্যালয়ে। পড়াটা হত রাত ৭ টা থেকে ১২ টা পর্যন্ত। আর ভোর ৫ থেকে সকাল ৭ টা। মোট ৭ থেকে ৮ ঘন্টা পড়তাম আমি।

 

মিলা আরো বলেন, পড়া-লেখায় যারা ভাল ফলাফল করতে চান, তারা দিনে নিয়ম করে ৭/৮ ঘন্টা অধ্যাবসায় করলেই কাংক্ষিত ফল সম্ভব হবে বলে আমি মনে করি।