কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ৯, ২০২২, ৪:১৬ অপরাহ্ন / ৪২২
কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত

এম.জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত প্রকল্প টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মানিকছড়ি সদর ইউনিয়নের কোম্পানী পাড়া পাড়াকেন্দ্রে কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়।
৯ নভেম্বর-২০২২ খ্রি. বুধবার সকাল ১০ টায় জেলার মানিকছড়ি উপজেলার মানিকছড়ি সদর ইউনিয়নের ১নং ক্লাস্টারের কোম্পানী পাড়া পাড়াকেন্দ্রে পাড়াবাসীদের নিয়ে কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কোম্পানী পাড়া পাড়াকেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সভাপতি, উত্তম কুমার দাশের সভাপতিত্বে, এতে উপজেলা সহকারী প্রকল্প ব্যবস্থাপক, উত্তম চাকমা ও রুবেল সাহা, মাঠ সংগঠক, মোসাম্মৎ নার্গিস পারভীন, পাড়াকর্মী, মিনুচিং মারমা, অংক্রাচিং মারমা ও ক্রাপ্রু মারমা প্রমুখ।
এ ছাড়া ডেপুয়া পাড়া পাড়াকেন্দ্রের সভাপতি, নিঅং কার্বারী, আগ্য কার্বারী পাড়া পাড়াকেন্দ্রের সভাপতি, আপ্রুসি মগ, ওসমান পল্লী মডেল পাড়াকেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি, এম. জুলফিকার আলী ভূট্টো ও অত্র পাড়া পাড়াকেন্দ্র পিসিএমসি কমিটির সদস্যসহ ৪০ জন উপকারভোগী পাড়াবাসীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় পাড়াকেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয়ে শিশু উপস্থিতি, শিশু বিবাহ সংগঠিত হওয়ার সম্ভাবনা, শিশুকে শারীরিক শাস্তি দেওয়া, শিশুকে লজ্জা না দেওয়া, শিশুকে তিরস্কার না করা ব্যাপক আলোচনা করা হয়।