গুইমারায় ক্ষুদ্র-প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৯:০৯ অপরাহ্ন / ৬৩২
গুইমারায় ক্ষুদ্র-প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

 

এম. জুলফিকার আলী ভূট্টো, ্
বিশেষ প্রতিনিধি-

পার্বত্য জেলা খাগড়াছড়ির গুইমারা উপজেলায় কৃষি প্রণোদনা কর্মসূচী ২০২২-২০২৩ এর আওতায় রবি মৌসুমে ২৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, ভূট্টা ও সূর্যমূখী ফসলের বীজ, সার ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।

১৪ নভেম্বর-২০২২ খ্রি. সোমবার সকাল ১০টায় গুইমারা উপজেলা পরিষদের সামনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এসব উপকরণ বিতরণ করা হয়।
গুইমারা উপজেলা নির্বাহী অফিসার, মো. মোতাছেম বিল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান, মেমং মারমা, গুইমারা উপজেলা কৃষি অফিসার, ওঙ্কার বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান, ঝর্ণা ত্রিপুরা ও উপজেলা কৃষি সম্প্রারণ অফিসার, জ্যোতি কিশোর বড়ুয়া প্রমুখ।

এ সময় উপজেলার ২৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ১৫০ জনের প্রতি কৃষককে ১ কেজি সরিষা, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ডিএপি সার। ১০০ জন প্রতি কৃষককে ২ কেজি ভুট্টার বীজ ১০ কেজি এমওপি সার, ২০ কেজি ডিএপি সার, ২০ জন প্রতি কৃষককে সূর্যমুখীর ১ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়েছে।