গোদাগাড়ীতে জাতীয় শিক্ষক দিবস -২০২২ পালিত হয়েছে।


প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ১০:০৪ অপরাহ্ন / ৪৪৩
গোদাগাড়ীতে জাতীয় শিক্ষক দিবস -২০২২ পালিত হয়েছে।

 

মোঃ রবিউল ইসলাম মিনাল
রাজশাহী  প্রতিনিধিঃ
প্রথমবারের মতো ২৭শে অক্টোবরকে ‘শিক্ষক দিবস’ ঘোষণা করেছে সরকার।
রাজশাহীর গোদাগাড়ীতে শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু” প্রাতিপাদ্যের আলোকে জাতীয় শিক্ষক দিবস বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে।
বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১০টায় উপজেলা চত্বর থেকে শিক্ষকদের একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে এসে শেষ হয়। র‌্যালিতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ অংশ গ্রহণ করেন।

পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দুলাল আলমের সভাপতিত্বে। আলোচনা সভায় প্রধাণ অতিথি ছিলেন, গোদাগাড়ী সরকারী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ইমরুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গোদাগাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মাইনুল ইসলাম,গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ রোকনুজ্জামান সরকার,মহিশালবাড়ী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী,মাটিকাটা কলেজের অধ্যক্ষ আব্দুল আওয়াল রাজু সহকারী অধ্যাপক আকবর আলী প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আব্দুর রহমান।এ সময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।