দুদকের জালে মাগুরার মেয়ে আমিনা


প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২২, ৭:৪০ পূর্বাহ্ন / ৩৫৯
দুদকের জালে মাগুরার মেয়ে আমিনা

 বিশেষ  প্রতিনিধি ঃ

দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ঝিনাইদহ সদর উপজেলা সাবরেজিস্ট্রার আমিনা বেগম, তাঁর স্বামী মো. রুবাইয়াত আনোয়ার ও তাঁর ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদের হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  সোমবার ( ০৭ নভেম্বর )  সকাল নয়টার দিকে ঝিনাইদহ দুদক সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল আমিনা বেগমের দপ্তরে গিয়ে এ বিষয়ে চিঠি পৌঁছে দেয়।
ঝিনাইদহ দুদকের উপপরিচালক জাহিদ কালাম স্বাক্ষরিত একটি আদেশে এ হিসাব চাওয়া হয়। জাহিদ কালাম বিষয়টি একটি জাতীয় পত্রিকাকে নিশ্চিত করেছেন।
ওই চিঠিতে বলা হয়েছে, আমিনা বেগম মাগুরার জেলা পশু হাসপাতাল পাড়ার কেয়াকুঞ্জ এলাকার বাসিন্দা। চাকরিতে যোগদানের পর বিভিন্ন সময় দুর্নীতির মাধ্যমে তিনি ও তাঁর স্বামী রুবাইয়াত আনোয়ার এবং তাঁর ওপর নির্ভরশীল ব্যক্তিরা নামে ও বেনামে স্থাবর অথবা অস্থাবর অঢেল সম্পত্তির মালিক হয়েছেন। এ বিষয়ে ২০০৪ সালের ৫ নম্বর আইনের ২৬–এর উপধারার (১) ক্ষমতাবলে তাঁদের সবার স্থাবর, অস্থাবর সম্পত্তি ও সব ধরনের আয়ের উৎসসহ সব হিসাব দাখিলের নির্দেশ দেয় দুদক। আগামী ২১ কার্যদিবসের মধ্যে হিসাব দাখিলে ব্যর্থ হলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে জানতে আমিনা বেগমের মুঠোফোনে একাধিক যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি