পাইকগাছায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৪, ৯:২৯ অপরাহ্ন / ২৪
পাইকগাছায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত

মোঃ শফিয়ার রহমান,পাইকগাছা খুলনা প্রতিনিধিঃ

প্রানিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ,এই স্লোগানকে সামনে রেখে খুলনার পাইকগাছা উপজেলা প্রানিসম্পদ দপ্তর ও ভেটোরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা প্রাণিসম্পদ চত্তরে প্রানিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রানিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রানিসম্পদ সেবা সপ্তাহ ২০২৪ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে প্রানিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাসের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, এল ই ও ডাঃ পপি রানি রায়,উপ সহ-কারী প্রাণিসম্পদ কর্মকর্তা, মোঃ তরিকুল ইসলাম, এস এম কামরুল আবেদীন,অফিস সহকারী কামাল এফএএআই হেলাল খান, এল এস পি রমজানুল আবেদীন শাওনসহ পাইকগাছা উপজেলার সকল এল,এস,পি সদস্যরা,সাধারণ দর্শনার্থীও খামারী বৃন্দ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ শরিফুল ইসলাম বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহের অন্যতম লক্ষ্য হলো প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা। এছাড়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষ্যে জনগণ গবাদি পশু পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জানতে পারবে। ফলে জনগণ উপকৃত হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রানি সম্পদের উন্নয়নের জন্য গবেষনায় ও প্রান্তিক চাষীদের কথা চিন্তা করে বিভিন্ন ক্ষেত্রে ভর্তূকি দিয়ে আসছেন। বিদেশ থেকে আমদানী না করে দেশে একটি শক্তিশালী প্রানী সম্পদ গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

অপর দিকে উপজেলার সকল মাংস প্রক্রিয়া জাতকারী (বুচার)দের দিন ব্যাপি প্রশিক্ষণ প্রদান করা হয়। এসময় সঠিকভাবে মাংস প্রক্রিয়াকরনের উপর প্রশিক্ষণ প্রাদান করেন খুলনা জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম ।