পায়ে চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ কাজে বাধা দিলে প্রাণনাশের হুমকিঃ থানায় অভিযোগ


প্রকাশের সময় : জুন ১২, ২০২৩, ১১:৪২ অপরাহ্ন / ২১৩২
পায়ে চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ কাজে বাধা দিলে প্রাণনাশের হুমকিঃ থানায় অভিযোগ

মিজু আহম্মেদ, শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন রহিমাবাদ উত্তরপাড়া এলাকায় পায়ে চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ করায় সাইদুর রহমান (৫০) নামে এক ব‍্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সাইদুর রহমান অত্র এলাকার মৃত আব্দুস ছাত্তারের ছেলে।
এতে ভূক্তভোগী পরিবার বাধা দিলে বিভিন্ন ভয়ভীতি সহ প্রাণনাশের হুমকি দেয়ায় ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন।

সোমবার (১২ জুন) সন্ধ্যায় এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন ভূক্তভোগী পরিবারের অবসরপ্রাপ্ত সার্জেন্ট আছালত জামান (৫৮)। তিনি রহিমাবাদ উত্তরপাড়ার মৃত ইদ্রিস আলীর ছেলে।

অভিযোগ সূত্রে জানাযায়; শাজাহানপুর থানাধীন রহিমাবাদ মৌজায় ৭ শতক জমি ক্রয় করিয়া বিবাদীগণের অনুমতিতে আমার নির্মানাধীন বাড়ির পূর্ব পাশ থেকে আমি আমার বাড়ির নির্মাণ কাজ শুরু করি। বাড়ি নির্মাণ কাজ করার পর থেকেই বিবাদীগণ আমাকে বিভিন্ন ধরনের ভয়-ভীতি ও হুমকি প্রদান করিয়া আসছে। এমতাবস্থায় সোমবার (১২ জুন) সন্ধ্যা ৬ ঘটিকায় আমি আমার বাড়ির কাজ করার সময় বিবাদীগণ পূর্ব শত্রুতার জের ধরে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে। এতে আমি তাদের নিষেধ করলে বিবাদীগণ বিভিন্ন ধরনের ভয়-ভীতি ও হুমকি প্রদান করে এমনকি আমাকে প্রাণনাশের হুমকিও দেয়।

সরেজমিনে বিবাদী সাইদুর রহমান জানান, আমার অপর প্রতিবেশী অনেক আগেই কোন জায়গা না রেখে বাড়ি নিমার্ণ করেছেন। তাছাড়া এখানে পূর্ব থেকে কোন রাস্তা ছিল না। আমার অপর পক্ষ যতটুকু জায়গা রেখে বাড়ি নির্মাণ করেছে আমিও ততটুকু জায়গা রেখেই প্রাচীর নির্মাণের কাজ করছি।

এবিষয়ে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানী জানান; ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ সাপেক্ষে আইনগত ব‍্যবস্থা গ্রহণ করা হবে।