প্রেসক্লাব দ্বন্দ্বে বরগুনার সাংবাদিক তালুকদার মাসুদের মৃত্যুতে বিএমএসএফ’র শোক


প্রকাশের সময় : মার্চ ৩, ২০২৪, ১:২৮ অপরাহ্ন / ৩৮৪
প্রেসক্লাব দ্বন্দ্বে বরগুনার সাংবাদিক তালুকদার মাসুদের মৃত্যুতে বিএমএসএফ’র শোক

ডেস্ক রিপোর্ট

বরগুনা  প্রেসক্লাব দ্বন্দ্বে আহত সাংবাদিক তালুকদার মাসুদের মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গভীর শেক ও দূ:খ প্রকাশ করেছে। একই সাথে সাংবাদিকদের মাঝে দ্বন্দ্ব, সংঘাত, অনৈক্য মেটাতে দেশের সংগঠন সমুুহের নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন বিএমএসএফ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় সভাপতি আহমেদ আবু জাফর।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, গণমাধ্যম বিরোধী একটি চক্র সাংবাদিকদের মাঝে বিরোধ ঝিইয়ে রাখছে। ফলে বরগুনার মত দেশের বিভিন্ন জেলায় সাংবাদিক সংগঠন সমুুহের মাঝে চরম অনৈক্য বিরাজ করেছে। দেশের অনেক জেলার সাংবাদিক সংগঠনে তালা ঝুলছে, রয়েছে সংঘাত, হিংস্রতাসহ একাধিক কমিটিও। পেশার স্বার্থে এহেন পরিস্থিতি থেকে সাংবাদিক সংগঠন গুলোকে নিস্তার জরুরী বলে মনে করছে পেশার মর্যাদা, অধিকার ও দাবি আদায়ের জাতীয় সংগঠন বিএমএসএফ। তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আর এই পেশার মাঝে এমন বিবেক বর্জিত পরিস্থিতি মোটেই কাম্য নয়।

উল্লেখ্য; গত ১৯ ফেব্রুয়ারি বরগুনা প্রেসক্লাবে দু’গ্রুপের মাঝে দফায় দফায় হাতাহাতি-মারপিটের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের একাধিক সাংবাদিক আহত হন। এ ঘটনায় প্রেসক্লাবের পক্ষে তালুকদার মাসুদকে ১নং আসামী করে ১৭জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়। এ মামলার আসামী মৃত মাসুদ বাদে বাকি ১৬জন বরগুনার দ্রুত বিচার ট্রাইব্যুনালে রবিবার সকালে জামিন আবেদন করে জামিন লাভ করেন।

এদিকে হামলার ঘটনায় গুরুতর আহত তালুকদার মাসুদ বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২ মার্চ) রাত ১১টার দিকে ইন্তেকাল করেন। মাসুদ দৈনিক ভোরের ডাকের বরগুনা জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন।