বিরামপুরে ছোট নোট গ্রহণ করছেনা রূপালী ব্যাংক


প্রকাশের সময় : নভেম্বর ১০, ২০২২, ৪:৫৯ অপরাহ্ন / ৩৪১
বিরামপুরে ছোট নোট গ্রহণ করছেনা রূপালী ব্যাংক

 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে রূপালী ব্যাংক বিরামপুর শাখা গ্রাহকদের নিকট থেকে ছোট নোট গ্রহণ করছেনা। এতে ব্যাংকের গ্রাহকরা ছোট নোট গ্রহণের অনুরোধ করলেও ব্যাংক কর্মকর্তাগণ গ্রাহকদের সাথে অশোভনীয় আচরণ করছে। এছাড়াও নতুন ব্যাংক একাউন্ট খুলতে বাড়তি টাকা দিতে হয় বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, রূপালী ব্যাংক বিরামপুর শাখা গ্রাহকদের নিকট থেকে ছোট নোট গ্রহণ না করে, বেশ কয়েকদিন থেকে গ্রাহকদেরকে হয়রানি করে আসছে।

বিরামপুর পুরাতন বাজারের রুপালী ব্যাংকের গ্রাহক মোস্তাফিজুর রহমান জানান, তিনি আবুল খায়ের গ্রুপের এজেন্ট নিয়েছেন। তাঁর কর্মচারীরা রূপালী ব্যাংকে বড় নোটের পাশাপাশি ১০ টাকা, ২০ টাকা এবং ৫০ টাকার নোট জমা দিতে গেলে ক্যাশিয়ার ছোট নোট গ্রহণ না করে এই ব্যাসায়ীকে ব্যাংক কর্তৃপক্ষ হয়রানী করে আসছে। এব্যাপারে জানতে গ্রাহক মোস্তাফিজুর নিজে রুপালী ব্যাংক শাখায় গেলে শাখার সহকারি ম্যানেজার বিজলী রাণী দাস পিও বলেন, ছোট নোট নিলে আমার চাকুরী থাকবেনা। ছোট নোট আপনারা অন্য শাখায় জমা দেন বলে তিনি ব্যাংকের ভিতর উচ্চ স্বরে বিভিন্ন কথাবার্তা বলে গ্রাহকে অপমানিত করেন। অভিযোগ নিয়ে শাখা ম্যানেজার একেএম শহিদুজ্জামান এর নিকট গেলে তিনিও ছোট নোট নিতে অপারগতা প্রকাশ করেন।

বিষয়টি শহরে চাউর হলে বৃহস্পতিবার সকালে স্থানীয় সাংবাদিকগণ বিরামপুর রুপালী ব্যাংক শাখায় যান এবং শাখা ম্যানেজারের নিকট ঘটনার সত্যতা জিজ্ঞেসা করলে শাখা ম্যানেজার একেএম শহিদুজ্জামান বলেন, গ্রাহকের সাথে বিজলী রাণী দাশের অশোভনীয় আচরণ করা ঠিক হয়নি। আমাদের ব্যাংকে অনেক ছোট নোট জমা হওয়ায় এবং স্থান সংঙ্কুলান না হওয়ায় আমরা ছোট নোট গ্রহণ করতে পারছিনা। তবে টাকা রাখার জায়গা করে আগামী সপ্তাহ থেকে ছোট নোট গ্রহণের ব্যবস্থা নেয়া হবে।