ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখল ও হুমকির অভিযোগ


প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২২, ৬:৫০ অপরাহ্ন / ৩৮৮
ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখল ও হুমকির অভিযোগ

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার স্বনামধন্য ও পরিচিত মুখ সায়েদুল ইসলাম মিঠুর বিরুদ্ধে জমি দখল ও হুমকির অভিযোগ করেছেন তারই আপন বড় বোন তৌহিদা খানম।

রবিবার (২ অক্টোবর) রাত ১১টায় সায়েদুল ইসলাম মিঠু কর্তৃক মৃত বোন তৈয়বা সিদ্দিকী ও বোন নুরে আক্তার তৌহিদা খানমের জমি জোর করে ভোগ দখল করার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন তার বোন ও ভাগিনারা।

দীর্ঘ ২০বছর ধরে জবর দখল করে আসা ক্রয়কৃত জমি হস্তান্তরের কথা বললেও নানা টালবাহানা করে সময় ক্ষেপণ করে আসছেন সায়েদুল ইসলাম মিঠু। এক পর্যায়ে তিনি মামলার হুমকি দেন এবং থানায় উল্টো একটি অভিযোগও দায়ের করেন বলে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তারা।

তারা বলেন, আমরা গণ্যমান্যদের কাছে গিয়েও কোনো সমাধান না পেয়ে অবশেষে সংবাদ সম্মেলন করতে বাধ্য হয়েছি। এ সময় মিঠুর বোন তৌহিদা খানম ও ভাগিনারা মোট ১৬একর ক্রয়কৃত জমি দখল (ভোগ দখল) করার অভিযোগ করেন। যেখানে শুধু ৬.৯০ একর জমি বাবদ প্রত্যেক বছর ৬০হাজার টাকা দেন এবং রেকর্ড হয়ে আসার পর ব্যবস্থা নেবেন বলে মিঠুর বিরুদ্ধে একাধিকবার কালক্ষেপণের অভিযোগও করেন বোন তৌহিদা খানম। এছাড়া অংশীদারত্বের জমির কথাও উল্লেখ করে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নথিপত্র যাচাই-বাছাই করে সুষ্ঠু সমাধান করার জন্য আহ্বান জানান।

তবে এ বিষয়ে সায়েদুল ইসলাম মিঠু সাংবাদিকদের জানান, তাদের ক্রয়কৃত জমি দখল করার কোনো সুযোগ আমার নেই। বাবার দেওয়া জমি বাবদ প্রত্যেক বছর টাকা ও ধান দেওয়ার কথা জানিয়ে তিনি সাংবাদিকদের বলেন, জমির পজিশন ছাড়া হয়নি কারণ এখনও অনেক জমি আমাদের নামে হয়নি। ওলট-পালট জমিগুলো এখনও মাপামাপি চলছে। এ সময় তিনি বোন ও ভাগিনাদের দাবির প্রেক্ষিতে আইন মোতাবেক পূর্বে করা একটি মামলা আবারও সচল করার কথা জানান।