মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে রংপুরে পরিবহন ধর্মঘট


প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ৯:১৮ অপরাহ্ন / ৩৭৫
মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে রংপুরে পরিবহন ধর্মঘট

রিয়াজুল হক সাগর রংপুর জেলা প্রতিনিধিঃ
মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে রংপুরে পরিবহন ধর্মঘট আহ্বান করেছে জেলা মোটর মালিক সমিতি।
বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত ১২টা থেকে আগামী শনিবার রাত পর্যন্ত চলবে ধর্মঘট।
মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধ অন্যান্য দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে বলে মোটর মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়েছে।
জানা গেছে, আগামী শনিবার রংপুরে বিভাগীয় গণসমাবেশ আয়োজন করছে বিএনপি। জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যা, হামলা ও মামলার প্রতিবাদে ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত¡াবধায়ক সরকারের দাবিতে সারাদেশের দশ বিভাগীয় শহরে সমাবেশের ডাক দেয় বিএনপি।
এ বিষয়ে মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক জানান, আনুষ্ঠানিকভাবে ধর্মঘটের ঘোষণা এখনও দেওয়া হয়নি। ধর্মঘট আহ্বানের চিঠি মোটর মালিক সমিতির নেতাদের কাছে পাঠানো হয়েছে।
তিনি আরও জানান, মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।
রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু অভিযোগ করে বলেন, তাদের সমাবেশে লোকসমাগম ঠেকাতেই এই পদক্ষেপ নিয়েছে সরকার। তবে কোন বাঁধায় কাজে আসবে না। যে কোন মূল্যে সমাবেশ হবে।
তবে সরকারের পক্ষ থেকে দাবি করা হয়, বিএনপির অতীতের নানা কর্মসূচিতে বাসে আগুন ও ভাঙচুরের ভয়ে মালিকরা বাস বন্ধ রাখছে, এতে সরকারের হাত নেই।