মানিকছড়িতে পালিত হল যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ৯:২৯ অপরাহ্ন / ৫১
মানিকছড়িতে পালিত হল যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

 

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সূর্যোদয়ের সাথে সাথে শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, পুলিশ, আওয়ামীলীগ, বীর মুক্তিযোদ্ধা কমান্ড, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন।

পরে সকাল ৮ টায় স্কুল মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো ও কুচকাওয়াজ পরিদর্শন শেষে আনুষ্ঠানিক সালাম গ্রহণের মধ্য দিয়ে শুরু হয় স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা।
ক্রীড়ানুুষ্ঠান ও পুরস্কার বিতরণ শেষে সকাল ১১টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সাদিয়া নূরীয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় সংবর্ধনা।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) শাহীনা নাছরিন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, অবসরপ্রাপ্ত শিক্ষক মো. আতিউল ইসলাম। এছাড়া আরও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. শফিউল আলম চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল উদ্দিন প্রমূখ।

এ সময় অতিথিরা উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও নিহত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে লাল গোলাপ ও রজনীগন্ধার স্টিক এবং লাল, সবুজের উত্তরীয় পরিয়ে তাঁদের অভিনন্দন জানান। অতিথিদের বক্তব্য শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত ও বীর মুক্তিযোদ্ধাদের হাতে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।