মানিকছড়িতে স্কুল পর্যায়ে লিঙ্গ বৈষম্যমূলক আচরণগত দৃষ্টিভঙ্গি দূরীকরণ বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২২, ৯:১৬ অপরাহ্ন / ৩৬৪
মানিকছড়িতে স্কুল পর্যায়ে লিঙ্গ বৈষম্যমূলক আচরণগত দৃষ্টিভঙ্গি দূরীকরণ বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

 

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক আয়োজিত শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে নারী ও মেয়ে শিশুর ক্ষমতায়ন কম্পোনেন্টের উদ্যোগে মানিকছড়ি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে স্কুল পর্যায়ে লিঙ্গ বৈষম্যমূলক আচরণগত দৃষ্টিভঙ্গি দূরীকরণ বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

৬ ডিসেম্বর-২০২২ খ্রি. মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। উপজেলা এডুকেশন ফেসিলিটেটর চাইলাপ্রু মারমা’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা মাধ্যমিক অফিসার, মো. লিয়াকত আলী। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলার মহিলা বিষয়ক অফিসার, মো. কামরুল আলম, উপজেলা শিক্ষা অফিসার, মোহাম্মদ জবরুত খাঁন প্রমূখ।

অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাইফুল ইসলাম এবং যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক, মো. আবদুল মান্নান।

অনুষ্ঠানে শুরুতে সঞ্চালক চাইলাপ্রু মারমা শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের কন্যা শিশু ও নারীর ক্ষমতায়ন সম্পর্কে ডব্লিউজিইটিইএস এর লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০ জন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা শিক্ষকদের মানুষ গড়ার কারিগর উল্লেখ করে শিক্ষা প্রতিষ্ঠানে কন্যা শিশু, কিশোরী এবং নারীদের জন্য স্কুলে জেন্ডার বান্ধব শিক্ষার মান উন্নয়ন, স্বাস্থ বিষয়ক শিক্ষা, আচরণগত এবং দৃষ্টিভঙ্গি পরিবর্তনে শিক্ষকদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।