মানিকছড়িতে ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পাচ্ছেন বিনামূল্যে বীজ ও সার


প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০২২, ৯:১০ অপরাহ্ন / ৩৩৫
মানিকছড়িতে ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পাচ্ছেন বিনামূল্যে বীজ ও সার

 

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ৮০ জন কৃষক চলতি ২০২২-২৩ রবি মৌসুমে বিনামূল্যে সরিষা বীজ ও সার পেয়েছেন।

১৬ নভেম্বর-২০২২ খ্রি. সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা অডিটোরিয়াম সংলগ্ন উপজেলা ডিজিটাল উদ্ভাবনী মেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের স্থাপিত স্টলে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ৮০ জন কৃষক চলতি ২০২২-২৩ রবি মৌসুমে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে মানিকছড়ি উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ মো. হাসিনুর রহমানের উপস্থাপনায় কৃষি প্রণোদনা কর্মসূচির রবি মৌসুমে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান, মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার, রক্তিম চৌধুরী, সহকারী কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার, অনুপম বড়ুয়া প্রমুখ।

এতে আরও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসের বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি অফিসার ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, উপজেলার ৪টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। উপকারভোগী প্রতি ৮০ জন কৃষককে সরিষা বীজ প্রতি জন বীজ ১ কেজি- সার ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে পেয়েছেন।