মানিকছড়ির বাটনাতলী পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ১০, ২০২২, ১১:৩২ অপরাহ্ন / ৪১১
মানিকছড়ির বাটনাতলী পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত

এম. জুলফিকার আলী ভূট্টো’ বিশেষ প্রতিনিধি-

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত প্রকল্প টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ২ নং বাটনাতলী ইউনিয়নের বাটনাতলী হেডম্যান পাড়া পাড়াকেন্দ্রে কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়।

১০ নভেম্বর-২০২২ খ্রি. বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলার মানিকছড়ি উপজেলার ২ নং বাটনাতলী ইউনিয়নের ৭নং ক্লাস্টারের বাটনাতলী হেডম্যান পাড়া পাড়াকেন্দ্রে পাড়াবাসীদের নিয়ে কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাটনাতলী হেডম্যান পাড়া পাড়াকেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সভাপতি, লাব্রেচাই মারমা।

এতে উপজেলা সহকারী প্রকল্প ব্যবস্থাপক যথাক্রমে উত্তম চাকমা ও রুবেল সাহা, মাঠ সংগঠক, পাইওয়া মারমা, পাড়াকর্মী, ম্রাচিং মারমা ও ভুমি দাতা মুংসাপ্রু চৌধুরী প্রমুখ।

এ ছাড়া অত্র পাড়া পাড়াকেন্দ্র পিসিএমসি কমিটির সদস্যসহ ৪০ জন উপকারভোগী পাড়াবাসীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় পাড়াকেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয়ে শিশু উপস্থিতি, শিশু বিবাহ সংগঠিত হওয়ার সম্ভাবনা, শিশুকে শারীরিক শাস্তি না দেওয়া, শিশুকে লজ্জা না দেওয়া, শিশুকে তিরস্কার না করা সম্পর্কে এবং পাড়াকেন্দ্রের যাবতীয় কর্মকাণ্ড সম্পর্কে ব্যাপক আলোচনা করা হয়।