মানিকছড়ির যোগ্যাছোলা ইউনিয়নে পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন / ৪৫২
মানিকছড়ির যোগ্যাছোলা ইউনিয়নে পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত একটি জনপ্রিয় ও জনসম্পৃক্ত প্রকল্প টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ৩নং যোগ্যাছোলা ইউনিয়নের গাড়ীটানা পাড়া পাড়াকেন্দ্রে কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়।

২১ নভেম্বর-২০২২ খ্রি. সোমবার সকাল ১০ টায় জেলার মানিকছড়ি উপজেলার ৩ নং যোগ্যাছোলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ১৩নং ক্লাস্টারের গাড়ীটানা পাড়া পাড়াকেন্দ্রে পাড়াবাসীদের নিয়ে কোভিড পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ৩নং যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের ইউ.পি সদস্য, মো. জয়নাল আবেদীন।

কমিউনিটি সংলাপ অনুষ্ঠানে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের উপজেলা প্রকল্প ব্যবস্থাপক, মো. ফরিদুল আলম ও উপজেলা সহকারী প্রকল্প ব্যবস্থাপক, উত্তম চাকমা, মাঠ সংগঠক, স্বপন বালা ত্রিপুরা, পাড়াকর্মী, হালিমা আক্তার জেসমিন প্রমুখ।

এ ছাড়া অত্র পাড়া পাড়াকেন্দ্র পিসিএমসি কমিটির সদস্যসহ ৪০ জন উপকারভোগী পাড়াবাসীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় পাড়াকেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয়ে শিশু উপস্থিতি, শিশু বিবাহ সংগঠিত হওয়ার সম্ভাবনা, শিশুকে শারীরিক শাস্তি না দেওয়া, শিশুকে লজ্জা না দেওয়া, শিশুকে তিরস্কার না করা সম্পর্কে এবং পাড়াকেন্দ্রের যাবতীয় কর্মকাণ্ড সম্পর্কে ব্যাপক আলোচনা করা হয়।