মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম অভিযান- ২০২২ এর সিরাজগঞ্জ জেলা টাস্ক ফোর্স কমিটি’র প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২২, ৭:০০ অপরাহ্ন / ৪২০
মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম অভিযান- ২০২২ এর সিরাজগঞ্জ জেলা টাস্ক ফোর্স কমিটি’র প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

 

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ

প্রধান প্রজনন মৌসুমে “মা ইলিশ মাছ সংরক্ষণ অভিযান- ২০২২ “(৭-২৮ অক্টোবর) সঠিকভাবে বাস্তবায়নের নিমিত্তে সিরাজগঞ্জ জেলা টাস্ক ফোর্স কমিটি’র প্রস্তুতুমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মনির হোসেন এর কার্যালয়ে এবং তার সভাপতিত্বে বক্তব্যে রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ বাবলু কুমার সূত্রধর, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ গৌরাঙ্গ কুমার তালুকদার, সিরাজগঞ্জ জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আলমগীর কবির প্রমুখ ।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

উক্ত সভায় সিরাজগঞ্জের পুলিশ কর্মকর্তা , আনসার-ভিডিপি’র কর্মকর্তা এবং সিরাজগঞ্জ জেলা মৎস্য দপ্তর, উপজেলা মৎস্য অধিদপ্তরের সকল কর্মকর্তারা, অন্যান্য দপ্তরের কর্মকর্তা, জেলা মৎস্যীজীবি লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, মৎস্য ব্যবসায়ী নেতা সহ সাংবাদিকদের একাংশ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, আমাদের জাতীয় মাছ ইলিশ যাতে সঠিকবাবে প্রজনন করতে পারে। ইলিশ সম্পদ সংরক্ষণ এর অধীন প্রণীত আইন মোতাবেক এ বছর ইলিশের প্রধান প্রজনন মৌসুমে আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর-২০২২ পর্যন্ত ২২ দিন সারাদেশে এসময়ে নদী ও সাগর হতে মা ইলিশ মাছ ধরা হতে বিরত থাকতে হবে এবং মা ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকবে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি ।